ধানেরসহ কৃষি ফসলের লাভজনক দাম বৃদ্ধি দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন –

রাজবাড়ী বার্তা ডট কম :

’’কৃষি চাঁচাও- কৃষক বাঁচাও ও কৃষক-শ্রমিক-ছাত্র-জনতা এক হও’’-এই স্লোগানে ধানের দাম বৃদ্ধিসহ অন্যান্য কৃষি ফসলের লাভজনক দাম বৃদ্ধিও দাবীতে কৃষক সমিতি রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
আজ বুধবার সাড়ে এগার টায় রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কমসূচি পালন করে রাজবাড়ী কৃষক সমিতি ও বাংলাদেশ কমিউনিষ্ট পাটি রাজবাড়ী জেলা শাখার নেতা কর্মীরা।
মানবন্ধনে অবিলম্বে প্রতিটি ইউনিয়নে সরকারী ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকদেরে কাছে থকে ১ হাজার ৪০ টাকা মণ দরে ধান ক্রয়,মুরাফা লোভী রাইসমিল মালিক ও ধান-চাল সিন্ডিকেটের প্রতারনা ও শোষনের বিরেুদ্ধে রুখে দ্বারাও,পল্লী রেশন চালু ,এবং ২০মে থেকে ২৬ মে কৃষক বাঁচাও সপ্তাহ পালন সহ ১২ দফা দাবীতে এ মানববন্ধন করা হয়। তবে একমণ ধানের দাম ৫ শত টাকা আর একজনলেবারের দিন মুজুরি ৬ থেকে ৭ শত টাকা। একমণ ধান বিক্রি করে একজনলেবার পাওয়া যায়না। বাজারে চালের দামের সাথে ধানের দাম অর্ধেক তাই অবিলম্বে চালের দামের সাথে ধানের দাম বৃদ্ধি করে বাজার ঠিক রাখার আহব্বান জানান বক্তারা।
মানববন্ধনে বক্তৃতা করেন রাজবাড়ী কৃষক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মন্ডল, সাধারন সম্পাদক শুকুমার সরকার ,বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির রাজবাড়ী জেলা শাখার সভাপতি আব্দুস সামাদ মিয়া, সাংবাদিক লিটন চক্রবর্তী, ছাত্র ইউনিয়নের সভাপতি আব্দুল হালিম বাবু, জেলা সিপিবি সদস্য ধীরেন্দ্রনাথ দাস প্রমূখ।

(Visited 37 times, 1 visits today)