বর্ধিত সভায় গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের দু’টি কমিটিই বিলুপ্ত –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম : 

এক বছরের বেশী সময় গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের দু’টি কমিটি পৃথক ভাবে কাজ করে আসছিল।
আজ সোমবার গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত রাজবাড়ী জেলা ছাত্রলীগের বর্ধিত সভায় দু’টি কমিটির সকল কার্যক্রম স্থগিত করা হয়। এর আগে নতুন করে উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে ছাত্র নেতাদের কাছ থেকে জীবনবৃত্তান্ত নেয়া হয়।
রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীবের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী ইরাদত আলী।
বর্ধিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুজ্জামান মিয়া, সাধারন সম্পাদক নুরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুর ইসলাম, গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মো. নিজাম, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম এরশাদসহ গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক বৃন্দ। এসময় উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের কয়েকশ নেতাকর্মী বর্ধিত সভা অংশগ্রহন করে।
উল্লেখ্য, ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারী মেহেদী হাসান রুবেলকে সভাপতি ও আবু বক্কর সিদ্দিককে সাধারন সম্পাদক করে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর একই বছর ২৪ মার্চ নাজিমুল ইসলাম বৃটেনকে সভাপতি ও তুহিদ দেওয়ানকে সাধারন সম্পাদক করে রাজবাড়ী জেলা ছাত্রলীগ গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করেন। সেই সাথে গোয়ালন্দ পৌর ও গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এ পরিস্থিতিতে উপজেলা ছাত্রলীগের দু’টি কমিটি নিজেদেরকে বৈধ বলে দাবি করে আসছিল।
বর্ধিত সভায় রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব জানান, বর্ধিত সভার আগে গোয়ালন্দ উপজেলা, পৌর ও কলেজ কমিটির সভাপতি-সাধারন সম্পাদক পদের জন্য জীবনবৃত্তান্ত আহনা করা হয়েছিল। ৬ টি পদের জন্য ৪৩ জন ছাত্রনেতা তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।
তিনি এসময় আরো জানান, আজকের পর থেকে কেউ গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের সভাপতি/সম্পাদকের পরিচয় দিতে পারবেন না। গোয়ালন্দে সাংগঠনিক বিভাজনের জন্য কাউন্সিলর নির্ধারন করা বেশ জটিল হয়ে পড়েছে। যে কারণে আওয়ামীলীগের নেতাদের সহায়তা নিয়ে আমরা কমিটি ঘোষণা করতে চাই। এসময় বর্ধিত সভায় পদ প্রত্যাশী প্রত্যেকেই তার কথায় সম্মতি জানায়।
বর্ধিত সভায় রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী ইরাদত আলী জানান, স্থানীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী ওমরা হজ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে রয়েছেন। তিনি দেশে ফিরলে তার সাথে আলোচনা সাপেক্ষে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।

(Visited 242 times, 1 visits today)