পাংশায় ভেজাল গুড় কারখানায় অভিযান- ২৫০ মন গুড় ধ্বংস, জরিমানা –

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর পাংশায় সরদার বাসষ্ঠ্যান্ড এলাকায় দীর্ঘদিন ধরে ভেজাল গুড়ের একটি কারখানায় নষ্ঠ পুরাতন গুড় ক্যামিক্যাল দিয়ে গুড় তৈরী করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিল একটি অসাধু চক্র।
আজ বৃহম্পতিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহর সহযোগিতায় অভিযান চালিয়ে অসাদু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমান করেছেন একই সাথে ২৫০ মন ভেজাল গুড় ধ্বংস করা হয়েছে। সেই সাথে কিছু ভাল গুড় যে গুলোতে এখনও ক্যামিক্যাল মিশানো হয়নি এরুপ কয়েকটি কোলা পার্শ্ববর্তী এতিম খানায় দিয়ে দিয়েছেন অভিযান পরিচালনা টিম। এ সময় সিভিল সার্জন অফিসের জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সূর্য কুমার প্রামানিক, পাংশা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ তৈয়বুর রহমানসহ রাজবাড়ী পুলিশ লাইন ও পাংশা থানা পুলিশের বিভিন্ন সদস্যগন উপস্থিত ছিলেন।
সুত্র জানায়, পবিত্র মাহে রমজান সহ সারা বছর নিরাপদ খাদ্য নিশ্চিত করনের লক্ষ্যে ভেজাল বিরোধী অভিযানে পাংশা সরদার বাস ষ্ট্যান্ডের পিছনে তাপস কুমার পালের গুড় প্রক্রিয়া করন কারখানায় অভিযানে চরম অস্বাস্থ্যকর পরিবেশে মানব দেহের জন্য মারাত্মক ক্ষতি কারক বিভিন্ন ধরনের ক্যামিকেল ও কাঠ ও বস্ত্রশিল্পে ব্যবহৃত রং নিন্মমানের চিনি,আটা গো খাদ্য চিটা গুড়ের মিশ্রণে ভেজাল গুড় ও গুড় তৈরির উপকরণ আটক করা হয়। অভিযান কালে মালিক পক্ষের প্রতিনিধিদের উপস্থিতে ভেজাল গুড় কারখানায় ব্যবহারের জন্য রাখা ৫ বস্তা চিনি ও ভেজাল মেশান হয়নি এমন কয়েক কোলা গুড় কারখানার পাশের এতিমখানাকে প্রদান করা হয়।

(Visited 406 times, 1 visits today)