ধর্ষন ও হত্যাকারীদের বিচারের দাবীতে রাজবাড়ীতে মানবন্ধন –

রাজবাড়ী বার্তা ডট কম :

ফেনীর সোনাগাজীর নুসরাত হত্যাসহ সারাদেশে ধর্ষন ও ধর্মীয় সহিংসতা এবং নারী নির্যাতনের জরিতদের দৃষ্টান্তমূলক শ্বাস্তির দাবীতে রাজবাড়ীতে একাধিক সংগঠনের মানববন্ধন পালিত হয়েছে।
মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টার দিকে জেলা শহরের ১ নং রেলগেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক সামনের সড়কে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, প্রথম আলো বন্ধু সভা ও আমারাই পারি নারী নির্যাতন প্রতিরোধ জোট রাজবাড়ী জেলা শাখার যৌথ আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে জেলা পরিষদ চেয়ারম্যান ও রাজবাড়ী জেলা আওয়ামীলীগের শাখার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার এ মানবন্ধনে একাত্মতা প্রকাশ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, বাংলাদেশের কমিউনিস্ট পাটি রাজবাড়ী জেলা শাখার সভাপতি আব্দুস সামাদ মিয়া, সাধারন সম্পাদক বাবন চক্রবর্তী, জেলা মহিলা পরিষদের সভানেত্রী লাইলী নাহার, বাংলাদেশ খেত মজুর জেলা শাখার সভাপতি আবুল কালাম, প্রথম আলো বন্ধু সভার সভাপতি শামীমা আক্তার মুনমুন প্রমূখ।
এ সময় বক্তরা বলেন, আজ গোটা বাংলাদেশ স্তব্দ, একটা জীবন্ত মানুষকে কিভাবে দিনের বেলায় প্রকাশ্যে কেরোসিন দিয়ে পুড়িয়ে মারে এটা আমাদের বোধগাম্য নয়। সে যদি আমার মেয়ে বা নাতি হত, তাহলে কেমন লাগতো বলেন। আমারা ছেলেদের চাইতে মেয়েদের সবাই বেশি সমিহ করি ও আদর করি। যে দেশ এক সাগর রক্ষের বিনিময় স্বাধীন হয়েছে, সেই স্বাধীন দেশে এমন ঘটনা আর যেন না ঘটে। আর এ ঘটনা যারা ঘটায় তাদের বাংলার স্বাধীন মাটিতে প্রকাশ্যে দিবালোকে কবর দিতে হবে এবং পাখির মত গুলি করে মারা উচিত।
তারা আরো বলেন, শুধু নুসরাত নয় তনু, মিতু, সাগর রুনিসহ অসংখ্য নারী ও শিশু প্রতিদিন এদেশে নির্যাতিত হচ্ছে। এই অমানবিক লোম হর্ষক ঘটনা বাংলার মানুষ আর মেনে নেবে না। এরকম নিকৃষ্ঠ ঘটনা যারা ঘাটায় তাদের মৃত্যুদন্ড দেওয়া উচিৎ।

(Visited 34 times, 1 visits today)