কালুখালীর পাতুরিয়ায় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের কাজে বাঁধা –

মাসুদ রেজা শিশির/এস,কে পাল, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের নির্মাণ কাজ বাধাগ্রস্থ করছে এলাকা চিহ্নিত দুর্বৃত্তরা। গত শনিবার রাতে ফাউন্ডেশনের ভবন কাজের জন্য গড়াই নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের পাইপগুলি কুপিয়ে ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। প্রতিষ্ঠানটির সাইনবোর্ড ভেঙে ফেলেছে।
স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ এলাকার দুঃস্থ, অসহায় ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন। সেই লক্ষ্যে এলাকায় বেকারত্ব দূর করার জন্য ইলেক্ট্রিক্যাল ইমপ্রুভমেন্ট (রেশী) প্রকল্পের আওতায় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের ভবন নির্মাণ কাজ চলছিল। কিন্তু দুর্বৃত্তরা উন্নয়ন কাজটি বাধাগ্রস্থ করতে গত শনিবার রাতে হামলা চালায়।
প্রকল্পের সাথে সংশ্লিষ্ট আমজাদ হোসেন জানান, ঘটনার দিন রাতে একই এলাকার ইসরাফিল, জামিল বিশ্বাস, অনিক, নূর ইসলাম, লবা, রজব, আবু, আরব, মোস্তাক, হুমায়ুন, নাসির সহ ২০-২৫ জন পাতুরিয়া নতুন বাজার এলাকায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের নির্মাণ কাজে ব্যবহৃত ড্রেজার মেশিনের প্রায় ৩০টি পাইপ কুপিয়ে নষ্ট করেছে। এছাড়াও নির্মাণধীন ভবনের সামনের সাইনবোর্ডটি ভেঙে ফেলেছে। তিনি আরো জানান, এলাকার উন্নয়নের জন্য এ প্রকল্পের কাজ চলছে। এখানে ইলেক্ট্রিক্যাল কাজের উপর প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে সকলেই কাজ করে অর্থ উপার্জন করতে পারবে। কিন্তু একটি মহল এ উন্নয়ন কাজটি বাধাগ্রস্থ করতে উঠে পড়ে লেগেছে। এ ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনায় রাতেই কালুখালী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রিপোর্ট লেখাকালীন কালুখালী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
কালুখালী থানার অফিসার ইনচার্জ জানান, রাতে ঐ এলাকায় একটি মারপিটের ঘটনা ঘটেছে। মারপিটে একজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মারপিটের বিষয়ে একটি মামলা হয়েছে। তবে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

(Visited 300 times, 1 visits today)