পিএসসি পাশ না করেই জেএসসি পরীক্ষার্থী! –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বালিয়াকান্দিতে পিএসসি পরীক্ষায় পাশ না করেই এবার জেএসসি পরীক্ষার্থী বলে অভিযোগ উঠেছে।
জানাগেছে, প্রাথমিক সমাপনী পরীক্ষা ( পিএসসি) পাশ না করেই উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা ( জেএসসি) রেজিষ্ট্রেশন ফরম পুরণ করেছে। রেজিষ্ট্রেশন ফরম পুরণকৃত ছাত্র অনিমেষ মিত্রের ছেলে অভিজিৎ মিত্র ( শ্রেণী রোল-৬৫) ২০১৬ সালে পারুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করে। সে ২ বিষয়ে অকৃতকার্য্য হলেও ২০১৭ সালে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণীতে ভর্তি হয়। সে ২০১৯ সালে ওই স্কুল থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহনের জন্য রেজিষ্ট্রেশন ফরম পুরন করেছে।
ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির দায়িত্বে থাকা শিক্ষক অনিল কুমার জানান, সকলেই ফটোকপি দিয়ে ভর্তি হয়। আমার কাছে একটি ফটোকপি দেয় তা দিয়েই ভর্তি করেছি। এটা জাল কিনা আমি জানিনা।
ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাছাড় জানান, আসলে ভর্তির বিষয়ে একজন শিক্ষককে দায়িত্ব দেওয়া হয়। ওই শিক্ষক অনিল কুমার দেখাশোনা করে। পরে তিনি ফটোকপি করা একটি পাস সার্টিফিকেট দেখান। তবে অনলাইনে দেখা যায় ওই ছাত্র ২ বিষয়ে অকৃতকার্য্য। এ বিষয়ে খোজখবর নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

(Visited 72 times, 1 visits today)