হেড ফোন কেড়ে নিলো নবম শ্রেণীর ছাত্র রাসেলের জীবন –

রাজবাড়ী বার্তা ডট কম :

মোবাইল ফোনের সাথে হেড ফোন লাগিয়ে তা কানে দিয়ে রেল সড়কের পাশ দিয়ে হাটার সময় চলন্ত ট্রেনের ধাক্কায় রাসেল মন্ডল (১৭) নামে নবম শ্রেণীতে পড়–য়া এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রাসেল রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের কালিনগর গ্রামের আতিয়ার মন্ডলের ছেলে। সে স্থানীয় মাছপাড়া উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করে।
মাছপাড়া ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম জানান, গত শনিবার সকাল সাড়ে ৯টার দিকে কানে হেড ফোন লাগিয়ে গান শুনতে শুনতে নিজ বাড়ীর অদূরে থাকা রেল পথের পাশ দিয়ে হাটছিলো স্কুল ছাত্র রাসেল মন্ডল। ওই সময় কুষ্টিয়া থেকে একটি মেইল ট্রেন রাজবাড়ীর উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রেন চালক রাসেলকে সচেতন করতে বেশ কয়েকবার হর্ন বাজায়। তবে রাসেল গান শোনার তালে থাকায় সে কিছুই বুঝতে পারে না। এক পর্যায়ে পেছন থেকে ট্রেনটি এসে তাকে ধাক্কা দেয়। ওই সময় সে রেল লাইনের মধ্যে তার শরীর পরে যাবার উপক্রম হলে রেল ইঞ্জিনে থাকা যাত্রীরা তার শরীর পা দিয়ে আঘাত করে রাস্তার পাশে ফেলে দেয়। স্থানীয়রা সে সময়ই রাসেলকে প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালেই চিকিৎসাধিন অবস্থায় গত রবিবার রাতে তার মৃত্যু হয়।
রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী গতকাল সোমবার দুপুরে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা বিষয়ক সভায় স্কুল ছাত্র রাসেলের মৃত্যুর কথা জানিয়ে বলেন, রাজবাড়ীতে গত এক বছরে ট্রেনে কেটে কম পক্ষে ২০ জন মারা গেয়ে। সেই সাথে পদ্মা নদীতে নৌকা ডুবিতেও মারা গেছে ৪ জন। এ ধরণের মৃত্যুতে সরকারী ভাবে তারা আর্থিক সহায়তা দিয়ে থাকেন পরিবার গুলোকে। তবে এমন মৃত্যুর সংখ্যা রাজবাড়ীতে অধিক সংখ্যক হওয়ায় তার কাছে আসা সরকারী বরাদ্দ ইতোমধ্যেই শেষ হয়েছে গেছে। যে কারণে গণ সচেতনা বৃদ্ধি করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

(Visited 921 times, 1 visits today)