রাজবাড়ীতে বাস,ট্রাক মালিক ও শ্রমিক নেতাদের সংবাদ সম্মেলন, টোল না দেবার অঙ্গীকার –

রাজবাড়ী বার্তা ডট কম : 

মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়ক দিয়ে চলাচলরত ট্রাক থেকে নেয়া হচ্ছে টোল। এর প্রতিবাদ জানিয়েছেন, রাজবাড়ীর বাস,ট্রাক মালিক ও শ্রমিক নেতারা। তারা আজ রবিবার দুপুরে জেলা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন। ওই সম্মেলনে রাজবাড়ী বাস টার্মিনাল সংস্কার করা, মহা-সড়ক থেকে টোল আদায় বন্ধ করা এবং ট্রাক টার্মিলান নির্মাণ না করা পর্যন্ত পৌরসভার নিযুক্ত ইজারাদারকে আর টোল প্রদান করনে না বলে অঙ্গীকার করেছেন।
ওই সংবাদ সম্মেলনে জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান হাসান, জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান, জেলা ট্রাক মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক দিদারুল হক হিরু, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বক্তৃতা করেন।
বক্তরা দাবী করেন, ইজারাদারের নিযুক্ত লোকেরা মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে আজ সকাল থেকে ৫০ টাকা স্থালে আরো ১০ টাকা বৃদ্ধি করে মোট ৬০ টাকা করে আদায় করা শুরু করে। সেই সাথে তারা মানিকগঞ্জ থেকে আসা একজন ট্রাক চালককে মারপিট করে। ওই ঘটনার প্রতিবাদে সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থালে গিয়ে টোল আদায় বন্ধ করে। এর পরই ওই সড়কে যান চলাচল শুরু করা হয়। তারা দাবী করেন, রাজবাড়ী বাস টার্মিনাল সংস্কার করা, মহা-সড়ক থেকে টোল আদায় বন্ধ করা এবং ট্রাক টার্মিলান নির্মাণ না করা পর্যন্ত পৌরসভার নিযুক্ত ইজারাদারকে আর টোল প্রদান করবেন না।
এদিকে, মহা-সড়কে টোল আদায় প্রসঙ্গে মোবাইল ফোনে কোন কথা বলতে চানটি রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী। তবে তিনি পাল্টা অভিযোগ করে বলেন, মহা-সড়কের তিন জায়গা থেকে শ্রমিকরা অবৈধভাবে চাঁদা আদায় করছে।

(Visited 185 times, 1 visits today)