কারচুপি’র অভিযোগ পুনঃনির্বাচনের দাবী-

রাজবাড়ী বার্তা ডট কম :

অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যান সমিতি রাজবাড়ী জেলা শাখা’র দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার হওয়া ওই নির্বাচনেও কারচুপি’র অভিযোগ তোলা হয়েছে। অভিযোগকারীরা জানিয়েছেন, নির্বাচন পরিচালনা কমিটি সুকৌশলে দু’ভাবে ব্যালট পেপার ছাপিয়ে এই কারচুপি করেছে। সেই সাথে তারা পুনঃনির্বাচনেরও দাবী তুলেছে।
জানাগেছে, আজ সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত রাজবাড়ীর অফিসার্স ক্লাবে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রফেসর শংকর চন্দ্র সিনহা, আব্দুল জলিল ও আকরাম পরিষদ এবং মীর আব্দুল আওয়াল ও তপন কুমার ধর পরিষদ পৃথক দু’টি প্যানেলে প্রতিদ্বন্দীতা করে। ১৭টি পদের বীপরিতে উভয় প্যানেল থেকে ১৭ জন করে মোট ৩৪ জন প্রার্থী অংশ গ্রহণ করেন। এ নির্বাচনে ১৮২ জন ভোটারের মধ্যে ১৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বাতিল হয় ৫টি ভোট। এর মধ্যে ৮৮ ভোট পেয়ে প্রফেসর শংকর চন্দ্র সিনহা, আব্দুল জলিল ও আকরাম পরিষদ বিজয়ী হয় এবং ৬৪ ভোট পেয়ে মীর আব্দুল আওয়াল ও তপন কুমার ধর পরিষদ পরিজিত হয়।
তবে নির্বাচন শেষ পরাজিত সভাপতি প্রার্থী মীর আব্দুল আওয়াল সাংবাদিকদের বলেন, নির্বাচন পরিচালনা কমিটি সুকৌশলে ব্যালট পেপার ছাপিয়েছে। প্যানেল ভিত্তিক কিছু ব্যালট পেপারের নিচের অংশে স্থান পরিবর্তন করে ১ ও ২ নং ব্যালটের সিল দেবার চিহ্ন দেয়া হয়েছে। যে কারণে বয়োবৃদ্ধা ভোটাররা বিভ্রান্ত হয়েছেন এবং না বুঝে তারা ২ নং ব্যালটের চিহ্নে সিল মেরেছেন। তাই তারা এটাকে কারচুপির ভোট হিসেবে উল্লেখ করেছেন এবং পুনঃনির্বাচনেরও দাবী করেছেন।
তবে এ নির্বাচনের রিটানিং অফিসার প্রফেসর নিত্য রঞ্জন ভট্টাচার্য জানান, নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। পরাজিত প্যানেলের প্রার্থীরা মৌখিক ভাবে কারচুপির অভিযোগ করেছেন। যদি তারা লিখিত ভাবে অভিযোগ করেন তাহলে তা অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যান সমিতি রাজবাড়ী জেলা শাখা’র আহবায় জেলা প্রশাসকের কাছে প্রদান করা হবে।
নির্বাচনে বিজয়ীরা হলো, সভাপতি পদে প্রফেসর শংকর চন্দ্র সিনহা, ভাইস-চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল জলিল মিয়া ও কাজী সামছুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে মোঃ আকরামুজ্জামান, যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হাসান, কোষাধ্যক্ষ মোঃ নজর মওলা, যুগ্ম-কোষাধ্যক্ষ খন্দকার নিজাম উদ্দিন আহমেদ, কার্যনির্বাহী সদস্য মোঃ আঃ জলিল মিয়া, আবু সাঈদ চৌধুরী মানিক, সুলতানা রাজিয়া, জিতেন্দ্র কুমার সরকার, জিতেন্দ্র কুমার সরকার, প্রভাত চন্দ্র দত্ত, মোঃ রওশন আলী, মোঃ সায়েদুর রহমান, আব্দুস সাত্তার মন্ডল, সালমা রব ও মৃধা ওয়াজেদ আলী।

(Visited 132 times, 1 visits today)