শিক্ষার্থীদের শুদ্ধ জাতীয় সংগীত শেখালেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী-

রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো বুধবার সকালে। প্রতিষ্ঠানের মাঠে অনুষ্ঠান শুরু হয় জাতীয় সংগীত দিয়ে। অথচ শিক্ষার্থীরা ভুল সুরে জাতীয় সঙ্গীত পরিবেশন শুরু করলে তাদের থামিয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিরক্ত হয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি ও সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী নিজেই গেয়ে শোনান জাতীয় সঙ্গীত।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত শেষ করার আগেই চরম বিরক্ত হয়ে এমপি কাজী কেরামত আলী মঞ্চে ওঠেন। তিনি শিক্ষার্থীদের থামিয়ে দিয়ে তার সাথে জাতীয় সংগীত গাইতে বলেন। সংগীত শেষ করার পর তিনি শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদানকারী শিক্ষদের প্রতিও নিজের বিরক্তি প্রকাশ করেন সংসদ সদস্য। শিশুদের সঠিক স্কেলে জাতীয় সংগীত শেখানোর তাগিদও দেন সংসদ সদস্য।

খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিরাজ উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক জেলা ও দায়রা জজ মোঃ শামসুল হক , রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা, মোঃ আলাউদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।ওই বিদ্যালয়ের একাধিক সাবেক শিক্ষার্থী বলেন, ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানের সুনাম বিলিন হবার পথে।এখানে নিবেদিত শিক্ষককের অভাব দেখা দিয়েছে। আর শিক্ষকদের অবহেলার কারণে এ প্রতিষ্ঠানটি এখন আর আগের মতো ভালো ফলাফল করতে পারছে না। পাশাপাশি সংগীতসহ অন্যান্য বিষয়েও যাচ্ছে পিছিয়ে।

(Visited 400 times, 1 visits today)