প্রস্তুতি শেষ- রাজবাড়ীর ২৬৬ ভোট কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম


রাজবাড়ী বার্তা ডট কম :

আগামীকাল রোববার ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে রাজবাড়ীর ৪টি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যেই নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আজ শনিবার দুপুর ১২টার দিকে সদর উপজেলা প্রাঙ্গন থেকে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়। এছাড়া অন্যান্য নির্বাচন সংশ্লিষ্ট স্ব-স্ব উপজেলা থেকে জেলার মোট ২৬৬টি ভোট কেন্দ্রে বিতরণ করা হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।
এ সময় প্রিজাইডিং অফিসার, পুলিশ, আনসার সদস্যরা ভোট কেন্দ্রের নির্বাচনী ব্যালট বাক্সসহ যাবতীয় মালামাল বুঝে নেন এবং কেন্দ্রের উদ্দেশ্যে যান।
এদিকে নির্বাচনী এলাকা গুলোর বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। তবে নির্বাচনী উত্তাপ নেই সাধারন ভোটারদের মধ্যে।
জেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, জেলার পাঁচটি উপজেলার মধ্যে কালুখালী উপজেলা ব্যাতিত রাজবাড়ী সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দি ও পাংশা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। চার উপজেলায় ৮ জন চেয়ারম্যান, ১৫ জন পুরষ ও ৮ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দীতা করছেন। এর মধ্যে গোয়ালন্দ উপজেলায় বিনা প্রতিদ্বন্দীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী এবিএম নুরুল ইসলাম। জানা গেছে, ভোট গ্রহন অবাদ সুষ্ঠ ও গ্রহন যোগ্য করতে ১ হাজার ২৯৪ জন পুলিশ, ৩ হাজার ১৯২ জন আনসার ভিডিপি, ৯ প্লাটুন বিজিবি, ৬৪ জন র্যাব ও ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেড নিরাপত্তার দ্বায়িত্বে নির্বাচনী মাঠে নিয়োজিত থাকবেন।
উল্লেখ্য, চার উপজেলায় মোট ভোটার ৬ লাখ ৯১ হাজার ৫৮৫ জন। এতে পুরুষ ভোটার ৩ লাখ ৪৯ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার ৩ লাখ ৪২ হাজার ৫৩১ জন এবং মোট ভোট কেন্দ্র ২৬৬টি।

(Visited 107 times, 1 visits today)