বালিয়াকান্দিতে আগুন অক্ষত পবিত্র কোরআন

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ইন্টারন্যাশনাল সেন্টার ফর ইন্টিগেটেড হারবাল রিসার্স এন্ড ডেভলপমেন্টের ফিল্ড রিসার্স সেন্টারে দুবৃত্তরা আগুন লাগিয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতির অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকের। সে সময় দুবৃত্তরা আগুন লাগিয়ে পালিয়ে যায় বলে অভিযোগ করেছে সংস্থাটি। এতে ৩০ লাখ টাকার বেশি মালামাল পুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে।

তবে অবাক করা ব্যাপ হলো, ওই আগুনে অন্যান্য সব ধরনের বই-পুস্তক ও মালামাল ভস্মিভূত হলেও সেখানে থাকা দু’টি কোরআন শরীফ অক্ষত রয়েছে। মহা পবিত্র এই ধর্মগ্রন্থ দুটি দেখে সংবাদ সংগ্রহ করতে যাওয়া সংবাদকর্মীসহ স্থানীয়রা হতবাক হয়েছেন। সে সময় স্থানীয় মুসলমানদের অনেকেই ‘আল্লাহু আকবার’ ধ্বনীও তুলেছেন।

প্রতিষ্ঠানের সত্বাধিকারী ড. নিম হাকিম বলেন, বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের শান্তি মিশনে দুর্বৃত্তরা আগুন লাগিয়ে দেয়। আগুনে একটি ষ্টোর রুম, একটি লাইব্রেরী রুম, ৩টি অফিস রুমসহ লাইব্রেরী রুমে আড়াই থেকে তিন হাজার মুল্যবান মেডিকেল বই-পুস্তক, ষ্টোরে রক্ষিত শিল্প কারখানার জন্য আনা ইলেক্টিক্যাল, ম্যাকানিক্যাল, ইলেক্টনিক্স জিনিসপত্রসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ভস্মিভুত হয়েছে। তবে ওই বইয়ের মধ্যে থাকা দু’টি কোরআন শরীফ রয়েছে অক্ষত।

(Visited 126 times, 1 visits today)