রাজবাড়ী-২ আসনের এমপি’কে নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশ!

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জাতীয় সংসদের নির্বাচনী এলাকা-২১০ ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমকে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
গত ১৯ মার্চ বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবলয়ের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বক্ষরিত পত্রে এ নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্দেশনা পত্রে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের বিরুদ্ধে নির্বাচনী এলাকার আওতাধীন পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করার বিষয়টি উল্লেখ করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, সংসদ সদস্য প্রকাশ্যে এক প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নিয়ে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। নির্বাচনী এলাকার ভোটার হলে শুধু ভোট দিতে যেতে পারবেন।

উপজেলা পরিষদ (নির্বাচনী আচরণ বিধিমালা-২০১৬) অনুযায়ী ২০ মার্চের মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন। এ নির্দেশনার অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি তিনি জেনেছেন তবে এখনো পত্র হাতে পাননি। হাতে পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার (পাংশা ও গোয়ালন্দ) মোঃ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার সকালে এ সংক্রান্ত একটি পত্র হাতে পেয়েছেন। পত্রের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এ বিষয়টি পাংশা উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে তাকে অবহিত করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৪ মার্চ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের ভোট গ্রহণ করা হবে রাজবাড়ীর ৪টি উপজেলায়। তৃতীয় ধাপের ভোটের জন্য প্রার্থীরা এখন আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

(Visited 595 times, 1 visits today)