রাজবাড়ী জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত, নানা বিষয়ে আলোচনা –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী প্রমূখ।
এছাড়া সভায় জেলার অন্যান্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ অনেকে উপস্থিত ছিলেন।
এ সময় রাজবাড়ী কেন্দ্রীয় বাস টার্মিনাল সচল, পৌর এলাকার মাস্টার প্লান তৈরি, পৌর এলাকার ফোরলেন সড়ক উন্নয়নের কাজ, বাজারে গ্যাস সিলিন্ডারের সঠিক মাপ নিশ্চিত এবং পাইকারী ও খুচরা মুল্যে নির্ধারন, জেলার লাইসেন্সকৃত দুটি মদের দোকানে মদ নির্দিষ্ট সময়ে বিক্রি, নারী ও শিশু নির্যাতন বন্ধ ও সচেতন, মাদক নিয়ন্ত্রন, চুরি-ডাকাতি ও খুন, মামলা সংক্রান্ত পোষ্ট মর্টাম ডাক্তারী পরীক্ষার রিপোর্টসহ অন্যান্য দ্রুত দেওয়া, দেশিও কোম্পানির তৈরিকৃত ঔষুধে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো, নির্মানাধীন ২৫০ শয্যা হাসপাতালেই পোষ্ট মর্টামের ব্যবস্থা রাখা, জেলা শহরের সিসি ক্যামেরা সচল করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী জেলার সার্বিক আইন শৃঙ্খলার পরিস্থিতি ভাল উল্লেখ করে জানান, জানুয়ারী মাসে রাজবাড়ীতে খুন হয়েছে ১টি, চুরি ২টি, ডাকাতি ১টি, মাদক মামলা ৮৮টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৮টিসহ মামলা হয়েছে ১২২টি। তবে ডিসেম্বর মাসের তুলনায় মাদক মামলা বৃদ্ধি পেয়েছে ৪১টি।

(Visited 72 times, 1 visits today)