বালিয়াকান্দিতে শীতার্তদের পাশে কম্বল নিয়ে হাজির হলেন ইউএনও –

রাজবাড়ী বার্তা ডট কম :

ঘড়ির কাঁটায় তখন রাত ১০টা পেরিয়ে গেছে। এরই মধ্যে ঘুমিয়ে পড়েছেন সারাদিন খেটে খাওয়া মানুষ গুলো। হঠাৎ আচমকা একজন দরজায় কড়া নাড়িয়ে বললেন ইউএনও স্যার আপনাদের জন্য কম্বল নিয়ে এসেছেন। সাথে উপজেলার আরও কয়েকজন কর্মকর্তাও রয়েছেন।

বহরপুর ইউনিয়নের বারুগ্রাম আবাসন প্রকল্পের দরিদ্র খেঁটে খাওয়া মানুষ গুলোর জন্য মঙ্গলবার রাতে আচমকা কম্বল নিয়ে হাজির হন উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা।

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বারুগ্রাম আশ্রয়ন প্রকল্পের ৫২টি অসহায় পরিবারে ৬০ জনের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্ধকৃত কম্বল বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছা: নাসরিন সুলতানা।

আবাসনের বাসিন্দা জো¯œা বেগম (৪২) ও আবুল মোল্লা (৫৮) কম্বল পাওয়ার পর বলেন, শীতের কষ্ট থাকলেও সারাদিন কাজ করে সম্ভব হয় না উপজেলায় বা কোন জায়গায় যাওয়া। এই শীতের রাতে ইউএনও স্যার আমাদের শীত নির্বারনের জন্য কম্বল নিয়ে এসেছেন তাতে আমরা অনেক খুশি হয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুম রেজা বলেন, একজন শীতার্থ মানুষকে খুঁজে পেতে হলে রাতের কোন বিকল্প নেই, তাই রাতেই কম্বল বিতরনের কাজগুলো করার চেষ্টা করছি। দিনে গেলে অফিসে সেবা নিতে আসা লোকজন তাদের প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হতো। তাছাড়াও আবাসনের এই মানুষগুলো উপজেলায় গেলে তাদের মূল্যবান সময় নষ্ট হতো তাই অগ্রাধিকার ভিত্তিতে তাদের পাশে এসে কম্বল বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, আমরা এই শীত মৌসুমে ৭টি ইউনিয়নে ১ হাজার ৪ শত অসহায়-দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেছি। আমরা এ বছর আরো প্রায় ২ হাজার ৫ শত কম্বল বিতরণ করবো বলে আশা রাখছি।

(Visited 23 times, 1 visits today)