রাজবাড়ীতে হিজরাদের আধুনিক পদ্ধতিতে গাভি পালন বিষয়ে প্রশিক্ষণ উদ্বোধন –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে হিজরাদের (কমন জেন্ডার) আধুনিক পদ্ধতিতে তিন দিন ব্যাপি গাভি পালন বিষয়ে প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে সদর উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে উপজেলা প্রাণি সম্পদ প্রশিক্ষণ হল রুমে ওই প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়। এ প্রশিক্ষনে সদর উপজেলার ১০ জন হিজরা প্রশিক্ষণ গ্রহণ করেন।
জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে উদ্বোধনী প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুর রহমান খান, সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ সরকার আশ্রাফুল ইসলাম, ভেটেরিনারি সার্জন ডাঃ খায়ের উদ্দিন আহম্মেদ প্রমূখ।
এ সময় জেলা প্রশাসক বলেন, হিজরা সম্প্রদায় সমাজের সাধারন মানুষদের কাছে অবহেলিত মানুষ হিসেবে পরিচিত। তাই তাদের বিভিন্ন ভাবে সরকারী, বেসরকারী পর্যায় থেকে সাহায্য ও সহযোগিতা করা এ সমাজেরই কর্তব্য। তাই বিভিন্ন ধরনের প্রশিক্ষন দিয়ে তাদের পূনর্বাসন করতে পারলে হিজরা সম্প্রদায় সমাজের বোঝা হিসেবে পড়ে থাকবেনা। ইতোমধ্যে হিজরাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে খাস জমি বন্দবস্তের মাধ্যমে পূনর্বাসনের ব্যবস্থাও করা হচ্ছে।

(Visited 70 times, 1 visits today)