দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের নৌযান থেকে তেল চুরি, চক্রের সদস্য গ্রেফতার –

রাজবাড়ী বার্তা ডট কম :

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী নৌযান ও খনন যন্ত্র থেকে তেল চুরির অভিযোগ দীর্ঘদিনের। অভিযোগ আছে প্রতিদিন হাজার হাজার ব্যারেল জ¦ালানী তেল লোপার্ট করে তা কালো বাজারে বিক্রি করা হয়। একটি শক্তিশালী চক্র এই তেল চুরির সাথে জড়িত।
গত বুধবার দিনগত রাতে রাজবাড়ী গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান চালিয়ে তেলচোর চক্রের অন্যতম সদস্য শফি শেখকে (৫৫) গ্রেফতার করে। তিনি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের মজিদ শেখের পাড়া গ্রামের বারেক শেখের ছেলে। এ সময় চোরাইকৃত ২ হাজার ৩শ ৮৫ লিটার তেল উদ্ধার করা হয়।
গোয়েন্দা পুলিশের ওসি কামাল হোসেন ভুঁইয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দীকা মিলির নির্দেশে দৌলতদিয়ায় অভিযান চালিয়ে নৌরুটে চলমান ড্রেজিং ও নদীতে চলাচলরত জাহাজের তেল চুরির দায়ে একজনকে গ্রেফতার ও বিপুল পরিমান তেল উদ্ধার করা হয়।
নাম প্রকাশ না করার শর্তে ঘাট সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নাব্যতা সংকট কাটানোর জন্য সরকার প্রতি বছর কোটি কোটি টাকা খরচ করে। অথচ এই টাকার বড় একটি অংশ বিভিন্ন উপায়ে লোপার্ট করা হয়। এরমধ্যে খনন যন্ত্রের তেল চুরি অন্যতম।

(Visited 175 times, 1 visits today)