রাজবাড়ীর মিজানপুরে আওয়ামীলীগ অফিসে অগ্নিসংযোগ, ভাংচুর –

রাজবাড়ী বার্তা ডট কম :

দুই দিনের ব্যবধানে রাজবাড়ীতে পুনঃরায় আওয়ামীলীগে অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার অভিযোগ পাওয়া গেছে। এ ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়।
সদর উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন দুলাল মোল্লা জানান, তিনি নিয়মিত ভাবে ওই কার্যালয়ে যাতায়াত করেন। গত সোমবার রাত সাড়ে ১১ টার দিকে ৫টি মোটরসাইকেলে হেলমেট পরিহিত একদল দূর্বৃত্ত ওই ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামের কলিবরের বাজার এলাকায় থাকা আওয়ামীলীগের কার্যালয়টির সামনে এসে দাঁড়ায়। তারা সেখানে মাত্র ১০ মিনিট অবস্থান করে ওই কার্যালয়ের টিনের বেড়া কুপিয়ে কাটার পাশাপাশি ভেতরে প্রবেশ করে চেয়ার, টেবিল, টেলিভিশনসহ অন্যান্য মালামাল ভাংচুর করে। সেই সাথে কার্যালয়ের ভেতরে আগুন ধরিয়ে দিয়ে চলে যায়। খবর পেয়ে ফায়ার সাভির্সের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, মূলত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করতে দুস্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছে। রাতেই থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে ওই ঘটনায় আজ মঙ্গলবার বিকাল পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি।
উল্লেখ্য, গত ৩০ অক্টোবর রাত ৯টার দিকে হঠাৎ করেই একদল দূর্বৃত্ত খানগঞ্জ ইউনিয়নের বেলগাছী রেলষ্টেশন সংলগ্ন বাজারের প্রবেশ করে। দূর্বৃত্তরা সে সময় ওই বাজারের ইউনুস আলীর ভুষিমালের দোকানের সার্টারে পেট্রোল বোমা ছুড়ে মারে এবং মানিক মন্ডলের ভ্যারাইটিস ষ্টোর, বিজন কুমার শীলের সেলুন ও ফজলু মল্লিকের মুদি দোকানে আগুন ধরিয়ে দিয়ে চলে যায়। অপরদিকে, একই দিন রাত সাড়ে ১০টার দিকে হেলমেটপরা একদল মোটরসাইকেল আরোহী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের জৌকুড়া ফেরী ঘাট সংলগ্ন আওয়ামীলীগ কার্যালয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসীগোষ্ঠী আক্রমন করে। তারা ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে এবং ধারালো অস্ত্র দিয়ে ওই কার্যালয়ের বেড়ার টিন কুপিয়ে কাটার পাশাপাশি চেয়ার টেবিল ভাংচুর ও লক্ষাধিক টাকা মূল্যের টেলিভিশন নিয়ে শ্লোগান দিতে দিতে চলে যায়।

(Visited 473 times, 1 visits today)