একাদশ সংসদ নির্বাচন, রাজবাড়ীর দু’টি আসনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ১৬-

রাজবাড়ী বার্তা ডট কম :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আজ রবিবার ছিলো বাছাই। এ দিন রাজবাড়ীর জেলা প্রশাসক ও রিটানিং অফিসারের সম্মেলন কক্ষে প্রথমে রাজবাড়ী-১ আসন (সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে গঠিত) এবং পরে রাজবাড়ী-২ আসন (পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা নিয়ে গঠিত)-এ মনোনয়নপত্র জমা দেয়া ১৮ জন প্রার্থীর উপস্থিতিতে বাছাই প্রক্রিয়া শেষ করা হয়।

বাছাই প্রক্রিয়ায় রাজবাড়ী-১ আসনের ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী নাজমুল হক খান-এর প্রার্থীতা বাতিল করা হয়। বাতিলের কারণ হিসেবে জেলা রিটানিং অফিসার বলেন, নাজমুল হক খান তার মনোনয়নপত্রে জাতীয় পরিচয় পত্রের নম্বর উল্লেখ করেন নি। অপরদিকে, রাজবাড়ী-২ আসনে স্বতন্ত্র প্রার্থী নুর উদ্দিন মিয়া’র প্রার্থীতা বাতিল করা হয়। কারণ হিসেবে রিটানিং অফিসার বলেন, স্বতন্ত্র প্রার্থীকে মনোনয়পত্রের সাথে মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর যুক্ত কাগজ জমা দেবার নির্দেশনা রয়েছে। প্রার্থী নুর উদ্দিন মিয়া হাফ শতাংশ ভোটারের স্বাক্ষর যুক্ত কাগজ দেয়ায় তার মনোনয়পত্র বাতিল করা হয়েছে।

রাজবাড়ী-১ আসনে ৭ জন এবং রাজবাড়ী-২ আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলো। এর মধ্যে রাজবাড়ী-১ আসনে ১ জন এবং রাজবাড়ী-২ আসনে ১ জন প্রার্থীর মনোনয়পত্র বাতিল হওয়ায় এ দু’টি আসনে মোট ১৬ জন প্রার্থীর মনোনয়পত্র বৈধ বলে ঘোষনা করেছেন রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শওকত আলী।

বৈধ প্রার্থীরা হলেন –

রাজবাড়ী-১ আসন :
জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আমসনের এমপি কাজী কেরামত আলী, বিএনপি মনোনীত জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও সহ-সভাপতি এ্যাডঃ আসলাম মিয়া, কৃষক শ্রমিক জনতালীগের জুয়েল রানা, ইসলামী আন্দোলনের জাহাঙ্গীর হোসেন খান, জাতীয় পার্টির আক্তারুজ্জামান হাসান।

রাজবাড়ী-২ আসন :
জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম, বিএনপি মনোনীত জেলা বিএনপির সদস্য ও সাবেক এমপি নাছিরুল হক সাবু, সাধারন সম্পাদক হারুন-অর-রশিদ, কালুখালী উপজেলা বিএনপির আহ্বায়ক এ্যাডঃ লায়ন আব্দুল রাজ্জাক, জাতীয় পার্টির এ্যাডঃ এবিএম নুরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের নাজমুল হাসান, গণফোরামের ইমামুজ্জামান চৌধুরী, ইসলামী আন্দোলনের নুর মোঃ মিয়া, জাসদ (ইনু)’র সুশান্ত কুমার বিশ্বাস, জাসদ (আব্দুর রব)’র খন্দকার ছদরুল আমীন।

(Visited 627 times, 1 visits today)