রাজবাড়ী-২ আসনে আ:লীগ,বিএনপি ও জাপা’র ২১ প্রার্থীর দলীয় মনোনয়ন সংগ্রহ-

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী) উপজেলার রাজনৈতিক অঙ্গন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টির ২১ সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তৃণমূলের পাশাপাশি কেন্দ্রেও দৌড়ঝাঁপ শুরু করেছেন তাঁরা। নেতারা পাড়া-মহল্লায় গিয়ে মানুষের আস্থা অর্জনের চেষ্টা, কুশলাদী বিনিময়সহ নানা ধরনের প্রচারনা চালাচ্ছেন।
রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ১০টি, বালিয়াকান্দি উপজেলার ৭টি ও কালুখালী উপজেলার ৭টি ইউনিয়ন নিয়ে রাজবাড়ী-২ সংসদীয় আসন। বর্তমানে আসনটি ক্ষমতাসীন আওয়ামী লীগের দখলে। আগামী নির্বাচনে আসনটি ধরে রাখতে মরিয়া দলটি। অন্যদিকে বিএনপি এ আসনে আবার জিততে মরিয়া। দুই দলের ভোটে প্রতিদ্বন্দিতা করার আগে মনোনয়ন পাওয়ার লড়াইয়ে নামছে হচ্ছে সম্ভাব্য প্রার্থীরা। নির্ভরযোগ্য সুত্রে জানাগেছে, আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা প্রদান করেছেন, বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল¬ুল হাকিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ ( স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, বাংলাদেশ সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য সলিসিউটর মুহাম্মদ মেহেদী হাসান, ডেপুটি এটনী জেনারেল ফরহাদ আহম্মদ, ঢাকা মহানগর যুব মহিলালীগের সাধারন সম্পাদক (দক্ষিণ) তাহিরা খাতুন লুৎফা, পাংশা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক অধ্যাপক ফরিদ হাসান ওদুদ, আলিউজ্জামান চৌধুরী টিটো, পাংশা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মাছপাড়া ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, এ্যাডভোকেট রকিবুল হাসান, পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল মোর্শেদ আরোজ, বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, পাংশা পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল মাসুদ বিশ্বাস ও শামসুল আলম। ১৬ জন আওয়ামী লীগের টিকিটে নির্বাচন করতে চান। আজ বুধবার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহন করা হবে।
বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ নাসিরুল হক সাবু, রাজবাড়ী জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ হারুন অর রশিদ হারুন, সহ-সভাপতি এ্যাড. লায়ন আব্দুর রাজ্জাক খান। মঙ্গলবার পর্যন্ত এ ৩ প্রার্থীর দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করার খবর পাওয়া গেছে।
জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী এ্যাড. এবিএম নুরুল ইসলাম ও মোঃ আবুল হোসেন মিয়া।
এদিকে আওয়ামীলীগ-বিএনপির সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন দৌড় চালাচ্ছেন। তবে তৃনমুল আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীরা চান সৎ ও নিষ্ঠাবান যোগ্য প্রার্থী। এলাকায় চলছে ভোটের নানা হিসাব-নিকাশ। প্রার্থী চুড়ান্তের উপর নির্ভর করছে ভোটের হিসাব।

(Visited 904 times, 1 visits today)