কালুখালীতে সাব-রেজিস্ট্রারের ক্যাম্প অফিস স্থাপনের অনুমতি, প্রক্রিয়া শুরু-

রাজবাড়ী বার্তা ডট কম :

জজননসাধারণের দূর্ভোগ লাঘব, অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীলতা আনয়ন এবং নিরাপদভাবে জমি ক্রয়-বিক্রয় ও অন্যান্য দলিলাদি রেজিস্ট্রেশনের সুবিধার্থে রাজবাড়ীর কালুখালী উপজেলায় সাব রেজিস্ট্রার অফিসার নির্মাণের দাবী ছিলো দীর্ঘ দিনের। ওই দাবীর প্রেক্ষিতে জেলা প্রশাসনের সহায়তায় সেখানে সাব রেজিস্ট্রারের ক্যাম্প অফিস স্থাপনের অনুমতি প্রদান করা হয়েছে। সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার বিভাগ বিচার শাখা-৬ কর্তৃক ওই অনুমতি প্রদান করা হয়। গত ৩০ অক্টোবর এ অনুমতিপত্র প্রদান করেন, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক। তার পক্ষে পত্রে স্বাক্ষর করেন, সিনিয়র সহকারী সচিব মোঃ আনোয়ারুল হক। তবে ওই অনুমতি প্রদানের পরও ওই সাব রেজিস্ট্রারের ক্যাম্প অফিস স্থাপনের প্রক্রিয়া শুরু করা হয়নি বলে জানাগেছে।

ওই অনুমতিপত্রের অনুলিপি রাজবাড়ীর জেলা প্রশাসক, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব, আইন ও বিচার বিভাগের সচিবের একান্ত সচিব, রাজবাড়ী জেলা সাব রেজিস্ট্রার ও কালুখালী সাব-রেজিষ্ট্রারকে।
ওই চিঠিতে বলা হয়েছে, রাজবাড়ীর জেলা প্রশাসকের সুত্রাক্ত পত্রের অনুরোধের প্রেক্ষিতে স্থানীয় জনসাধারণের দূর্ভোগ লাঘব, উপজেলার অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীলতা আনয়ন এবং সুবিধাজনক ও নিরাপদভাবে জমি ক্রয়-বিক্রয় ও অন্যান্য দলিলাদি রেজিস্ট্রেশনের সুবিধার্থে কালুখালী উপজেলায় স্থায়ীভাবে সাব-রেজিস্টের অফিস নির্মাণ না হওয়া পর্যন্ত রেজিস্ট্রি সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় ক্যাম্প অফিস স্থাপন করার অনুমতি প্রদান করা হলো।
এ ব্যাপারে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম জানান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার বিভাগ বিচার শাখা-৬ কর্তৃক কালুখালী উপজেলায় সাব রেজিস্ট্রারের ক্যাম্প অফিস স্থাপনের অনুমতি প্রদান করা হয়েছে। তবে জেলা সাব রেজিস্ট্রারের অসহযোগিতার কারণে এখনো তা স্থাপন করা হয়নি।
অনুলিপি পাওয়ার কথা জানিয়ে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, কালুখালীতে সাব রেজিস্ট্রারের ক্যাম্প অফিস স্থাপনের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

(Visited 67 times, 1 visits today)