গ্রাম পুলিশ সদস্যদের বেতন প্রায় দ্বিগুন করায় রাজবাড়ীর জেলা প্রশাসককে ফুলের শুভেচ্ছা প্রদান –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

সারাদেশের গ্রাম পুলিশ সদস্যদের বেতন প্রায় দ্বিগুন করা হয়েছে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করার পর আজ বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেনকে অভিনন্দন জানানোর পাশাপাশি রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।
এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক সরোয়ার হোসেন, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীর রিট বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ উজ্জল খান, কোষাধ্যক্ষ কমান্ডার মজিবুর রহমান, যুগ্ন-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সদর উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ওয়াজেদ আলী মীর, সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ অন্যান্য গ্রাম পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ উজ্জল খান বলেন, এতো দিন ইউনিয়ন ভিত্তিক কমান্ডারদের (দফাদার) বেতন ছিলো ৩ হাজার ৪ শত টাকা। যা বৃদ্ধি করে করা হয়েছে করা হয়েছে ৭ হাজার টাকা এবং মহল্লাদারের ছিলো ৩ হাজার টাকা। যা বৃদ্ধি করে করা হয়েছে ৬ হাজার ৫ শত টাকা। বেতন বৃদ্ধিতে তারা সাময়ীকভাবে খুশি হলোও বর্তমান বাজার দরে সাথে এ বেতনের মিল নেই। যে কারণে তারা জাতীয় বেতন স্কেল অনুযায়ী বেতন নির্ধারণের দাবী জানান।
উল্লেখ্য, গত ৪ নভেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব ড. সৈয়দা নওশীন পূর্ণিনী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বেতন পুনঃনির্ধারণের এ নির্দেশ প্রদান করা হয়।

(Visited 186 times, 1 visits today)