রাজবাড়ীর পদ্মায় ইলিশ ধরার অপরাধে ৪০ জেলের ১৫ দিন করে কারাদন্ড –

রাজবাড়ী বার্তা ডট কম :

গত ৭ অক্টবর থেকে ২৮অক্টবর নদীতে প্রজনন মৌসুমে মা ইলিশ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। তাই এ নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মায় ইলিশ মাছ ধরার দায়ে ১০ম দিনের অভিযানে ৪০ জন জেলেকে আটকের পর প্রত্যেক জেলেকে ১৫ দিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
গত সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত চলমান এ অভিযানে ৪০ জন জেলেকে আটকের পাশাপাশি ২৮০ কেজি ইলিশ মাছ ও ১ লক্ষ ৬৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয় এবং কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। পরে সরকারী আদেশ অমান্য করায় (১৮৮ ধারায়) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০ জন জেলেকে ১৫ দিন করে কারাদন্ড দিয়ে জেলা হাজতে পাঠানো হয়।
রাজবাড়ী সদরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মোঃ সজিব, সাবরিনা শারমিন, মোঃ মহিউদ্দিন, মোছাঃ দিলশাদ জাহান, কালুখালীতে সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম লুনা এবং গোয়ালন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু এ ভ্রাম্যমসান আদালত পরিচালনা করেন।
১০ম দিনের অভিযানে রাজবাড়ী সদরে ২৮ জন জেলেকে আটকের পাশাপাশি ১১০ কেজি মাছ ও ২৩ হাজার মিটার কারেন্ট জাল, পাংশায় ৫০ কেজি মাছ ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল, কালুখালীতে ৮ জন জেলে আটকের পাশাপশি ১৪০ কেজি মাছ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং গোয়ালন্দে ৪ জন জেলে আটকের পাশাপশি ১০০ কেজি মাছ ও ১ লক্ষ মিটার জাল জব্দ করা হয়েছে।

(Visited 41 times, 1 visits today)