রাজবাড়ীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

’’টেকসই উন্নয়ন স্বাস্থ্য সম্মত স্যানিটেশন-হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থ্য সম্মত’’ এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
রাজবাড়ী জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে ও ব্র্যাকের সহযোগীতায় সোমবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের আ¤্রকানন চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের আ¤্র কানন চত্তরে শিশুদের হাত ধোয়া উদ্বুদ্ধ করন প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।
এসময়, দিবসটি উপলক্ষে র‌্যালি ও হাত ধোয়া উদ্বুদ্ধকরন কার্যক্রমে উপস্থিত ছিলেন,জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোঃ আশেক হাসান ,অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আই সিটি)মোঃ আলমগীর হোসেন,জন স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইব্রাহিম মোঃ তৈমুর,ব্র্যাকের প্রতিনিধি নেফাজ উদ্দিন প্রমূখ।
জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বক্তারা স্বাস্থ্য সম্মত উপায়ে সবাইকে চলতে ও খাওয়ার আগে সকলকে হাত ধুয়ে খেতে পরামর্শ দেন যাতে সব ধরনের রোগ জীবানু থেকে সবার স্বাস্থ্য ভালো থাকে।

(Visited 23 times, 1 visits today)