রাজবাড়ীর সুলতানপুরে স্মার্ট কার্ড বিতরণে বিশৃঙ্খলা, অসুস্থ্য হলেন কয়েকজন –

রাজবাড়ী বার্তা ডট কম :

নির্বাচন কমিশনের পূর্ব ঘোষনা অনুযায়ী আজ শনিবার থেকে রাজবাড়ী সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণী কার্যক্রম শুরু করা হয়েছে। তবে এ কার্যক্রম শুরু পর পরই সেখানে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়েছে। তবে নির্বাচন কমিশন এবং স্থানীয় প্রশাসনের কোন নজরদারী না থাকায় আগতদের পোহাতে হয়েছে চরম দূর্ভোগ। অনেকেই হয়েছেন অসুস্থ্য। অসুস্থ্যদের হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
জানাগেছে, সুলতানপুর উচ্চ বিদ্যালয়ে আজ সকাল ১০টা থেকে ওই কার্ড বিতরনী কার্যক্রম শুরু হয়। তবে আগতদের সুশৃঙ্খল রাখাসহ বয়স্কদের জন্য পৃথক বুথের কোনরুপ ব্যবস্থা করা হয়নি। আগামী ১৬ অক্টোবর পর্যন্ত ওই কার্ড বিতরণ করা হবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, এখানে সম্পূর্ণ অব্যাবস্থাপনার মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। সকালে যখন তারা উপস্থিত হলাম এমন বিশৃংখল পরিবেশ দেখে হতভম্ব হয়ে যান। বৃদ্ধ ও মহিলারা অসহায় হয়ে পরেন। কয়েক জন অসুস্থ্যও হন। তাদের কাউকে কাউকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং স্থানীয় ভাবে চিকিৎসা সেবা প্রদান করা হয়। যে কারণে অনেকেই কার্ড না নিয়ে ফিরেও যান। তারা আরো বলেন, জনস্বার্থে স্থানীয় জনপ্রতিনিধি কাউকে দেখিনি। গ্রাম্য পুলিশদের দুরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।
সুলতানপুরে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হবার কথা স্বীকার করে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফকর উদ্দিন সিকদার জানান, মূলত অধিক বৃষ্টির কারণে এই সমস্যার সৃষ্টি হয়। তাদের প্রতিদিনের নির্ধারিত লক্ষমাত্রা থাকে ৩ হাজার কার্ড বিতরন। তবে বৃষ্টি তাদের এই কার্যক্রমে বিঘœ ঘটিয়েছে। আসা করছেন পরবর্তী দিন গুলোতে কার্ড বিতরন সুশৃঙ্খল ভাবে করা সম্ভব হবে।

(Visited 232 times, 1 visits today)