বালিয়াকান্দির বহরপুর বাজার পরিচালনা পরিষদের নির্বাচন সম্পন্ন –

মোঃ আমিরুল হক, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রবিবার জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর বাজার পরিচালনা পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন ২০১৮ সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়েছে। এবারের নির্বাচনে মোট ১৭টি পদের মধ্যে ৮টি পদের ভোট গ্রহন করা হয়। অন্য ৯টি পদে বিনাপ্রতিদন্দ্বিতায় প্রার্থীগণ নির্বাচিত হয়েছেন।
ভোট গ্রহণ হওয়া প্রার্থীরা হলো সভাপতি মোঃ আবুল কালাম আজাদ চাকা প্রতীক এবং মোঃ কালাম বিশ্বাস চেয়ার প্রতীক, সহ-সভাপতি দুইজন আলহাজ্ব হারুন-অর-রশিদ আনারস প্রতীক এবং মোঃ মজিবর রহমান মোটরসাইকেল প্রতীক, সাধারন সম্পাদক দুইজন মোঃ তৈয়বুর রহমান মাছ প্রতীক এবং শ্রী অনিমেষ দাস টেলিভিশন প্রতীক, অর্থ সম্পাদক পদে দুইজন মোঃ আক্তার হোসেন আকা দোয়াত কলম প্রতীক এবং মোঃ সিরাজুল ইসলাম টেবিল প্রতীক, নিরাপত্তা সম্পাদক পদে দুইজন শ্রী হারাধন সিকদার তরবারী প্রতীক এবং মোঃ ফেরদৌস বাস প্রতীক, প্রচার সম্পাদক দুইজন মোঃ মনিরুজ্জামান (শুকুর) মাইক প্রতীক এবং মোঃ বাদল জোয়ার্দ্দার ভ্যান প্রতীক, ধর্মীয় সম্পাদক পদে দুইজন মোঃ বিপ্লব হোসেন বিপুল মোমবাতী প্রতীক এবং মোঃ আব্দুর শুকুর মল্লিক বই প্রতীক ও ক্রীড়া সম্পাদক পদে দুইজন মোঃ মঞ্জুরুল ইসলাম মজনু নির্বাচনে প্রতিদন্দ্বিতা করেন নাই মোঃ গোলাম মোর্শেদ চাঁদু ফুটবল প্রতীক।
দীর্ঘদিন পর বালিয়াকান্দি উপজেলার বৃহত্তম ব্যবসায়ী এলাকা বহরপুর বাজারের নির্বাচন সম্পন্ন হয়েছে। বাজার ব্যবসায়ীদের চাহিদায় বহরপুর ইউনিয়ন পরিষদ ও বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে নির্বাচনের পথ সুগম হয়। উপজেলা প্রশাসনের উপস্থিতিতে সম্প্রতি ৮ সদস্যের নির্বাচনকালীন একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।। বহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক হাজী মোঃ মকবুল হোসেনকে আহ্বায়ক, বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবু তাহের মোল্লাকে যুগ্ম-আহ্বায়ক, এস,এম সেলিম আহম্মেদকে সদস্য সচিব ও আলহাজ্ব মোঃ অব্দুর রাজ্জাক মোল্লা, মোঃ আবুল হোসেন শেখ, মোঃ কোবাদ হোসেন, মোঃ ইব্রাহীম মন্ডল এবং মোঃ আরজু মৌলিককে সদস্য করে নির্বাচন পরিচালনা কমিটি করা হয়। এরপর থেকে নির্বাচনের জন্য প্রস্তুতি ভোটার তৈরী, তফসিল ঘোষনা মনোনয়ন বিক্রয়, বাছাই, প্রত্যাহার পরে নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়। বাজারের সকল ভোটার বৃন্দ তাদের ভোটাধিকার প্রয়োগের মধ্যদিয়ে তাদের প্রতিনিধি বেছে নিয়েছে। নির্বাচনে সভাপতি (চেয়ার) মোঃ কালাম বিশ্বাস ৩৬০ ভোট, সহ-সভাপতি (আনারস) আলহাজ্ব মোঃ হারুন অর রশিদ ৩১৫ ভোট, সাধারন সম্পাদক (টেলিভিশন) শ্রী অনিমেষ দাস ৩৪৭ ভোট, অর্থ সম্পাদক (টেবিল) মোঃ সিরাজুল ইসলাম ৪২০ ভোট, নিরাপত্তা সম্পাদক (বাস) মোঃ ফেরদৌস মোল্লা ৪৫৯ ভোট, প্রচার সম্পাদক (ভ্যান) মোঃ বাদল জোয়ার্দ্দার ৪০০ ভোট, ধর্মীয় সম্পাদক (ইসলাম) (বই) মোঃ আব্দুস শুকুর মল্লিক ৩২৫ ভোট এবং ক্রীড়া সম্পাদক (ফুটবল) গোলাম মোরশেদ চাঁদু ৪৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিনাপ্রতিদন্দ্বিতায় নির্বাচিতরা হলো, সহ-সাধারন সম্পাদক মোঃ আশিকুর রহমান বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মোঃ আইয়ুব আলী ফকির, দপ্তর সম্পাদক খন্দকার মোঃ মিরাজুর রহমান সান্টু, ধর্মীয় সম্পাদক (সনাতন) শ্রী স্বপন কুমার শীল, সহ-নিরাপত্তা সম্পাদক মোঃ শহিদুল ইসলাম মোল্লা, সদস্য মোঃ মনিরুজ্জামান বাবু, সদস্য মোঃ আলমগীর হোসেন, সদস্য মোঃ সমির মিয়া, সদস্য মোঃ সাবু শেখ।
বহরপুর বাজার পরিচালনা পরিষদের নির্বাচন সম্পর্কে কথা বলতে গেলে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়কসহ অন্যান্যরা বলেন, বহরপুর বাজার পরিচালনা পরিষদের কর্মকর্তা হিসাবে দায়িত্ত্ব গ্রহনের পর সকলকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। কি করে নির্বাচনটি সুষ্ঠ ও নিরপেক্ষ করে তোলা যায়। সকলের পরিশ্রমে আমরা নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে পেরেছি। এর জন্য অবশ্যই বাজারের সকল ব্যবসায়ী ধন্যবাদ পাওয়ার যোগ্য। আমরা আশা করবো এবারের নির্বাচনে যাঁরা নির্বাচিত হয়ে বাজার পরিচালনার দায়িত্ত্বে আসলেন তাঁরা এই বাজারটিকে অবশ্যই রাজবাড়ী জেলার মধ্যে একটি আদর্শ বাজার হিসাবে গড়ে তুলবে। জেলা প্রশাসন উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে বাজারের উন্নয়ন করবেন।
এ বিষয়ে কথা হয় বেশ কয়েকজন প্রার্থীর সঙ্গে তাঁরা জানান, বালিয়াকান্দি উপজেলার মধ্যে বহরপুর বাজারটি সর্ববৃহৎ। এই বাজারের সাতশত এর বেশী পরিমানে ভোটার রয়েছে। সবাই তাঁদের পছন্দের প্রার্থীকে বেছে নিয়েছেন। এখানে কে জিতলো আর কে হারলো এটা বড় কথা নয়। যাঁরা বিজয়ী হয়েছেন তাঁরা অবশ্যই বাজারের উন্নয়নে অক্লান্ত ভাবে কাজ করে যাবেন। বাজারের সাধারন ব্যবসায়ীরা চায় নির্বাচিত কমিটির হাত দিয়ে এই বাজারের মুহু মুহু উন্নয়ন সাধিত হোক। কারন এ বাজার আমাদের সম্পদ। এখানে উন্নয়নের ছোঁয়া লাগলে সবারই ভালো লাগা উচিৎ। আজকের পর থেকে যেন কেউ বাজার উন্নয়নে বাধাগ্রস্থ না করেন সে জন্য সবার প্রতি আহ্বান রইলো।
বহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান খানের একটি পদ বাদে পুরো প্যানেল নির্বাচিত হওয়া সদস্যগণ জানান, এবারের নির্বাচন পরিচালনা পরিষদ তাঁদের সঠিক দায়িত্ত্ব পালনের মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন করেছেন। আমরা বাজার ব্যাসায়ীদের নিকট কৃতঞ্জ। তাঁরা আমাদেরকে নির্বাচিত করেছেন। আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা করবো ব্যবসায়ীদের সার্থ রক্ষা করতে।
নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন, উপজেলা প্রকৌশলী সজল কুমার দত্ত। সার্বিক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) তায়েব-উর রহমান আশিক।

(Visited 57 times, 1 visits today)