রাজবাড়ীতে বিশ্ব বসতি দিবস পালিত –

রাজবাড়ী বার্তা ডট কম :

” বিশ্ব বসতি দিবস কঠিব বজ্র ব্যবস্থাপনা”এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব বসতি দিবস পালিত হয়েছে।
জেলা প্রশাসন ও গনপূর্ত বিভাগ রাজবাড়ীর আয়োজনে সোমবার সকালে জেলা প্রশাসনের আ¤্রকানন চত্তর থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশানের আ¤্রকানন চত্তরে গীয়ে শেষ হয়।
পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিবসটির গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আলমগীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আঃ জব্বার,রাজবাড়ী গনপূর্ত ভিাগের নির্বাহী প্রকৌশলী শম্ভু রাম পাল,উপ-বিভাগীয় প্রকৌশলী তাজ উদ্দিন আহম্মেদ,সহকারী প্রকৌশলী গনেশ চন্দ্র শাহা,জেলা সনাকের সভাপিত অধ্যাপক শঙ্কর চন্দ্র সিনহা।
সভায় বক্তারা বলেন, প্রতিটি মানুষের জন্য নিরাপদ আশ্রয় একান্ত কাম্য। সে লক্ষে নিরাপদ আশ্রয় স্থল তৈরী করে বসবাসের উপযোগীতাই বিশ্ব বসতি দিবসের স্বার্থকতা। আর ঝুকিপূর্ণ আবাস স্থল সকল মানুষের বসবাসের পথকে অ-নিরাপদ ও ঝুকিপূর্ণ করে তোলে।

(Visited 44 times, 1 visits today)