গোয়ালন্দে পুনর্বাসন করা হলো ৩৬ ভিক্ষুককে –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর গোয়ালন্দে ৩৬ ভিক্ষুককে পুনর্বাসন করে ভিক্ষাবৃত্তির জীবন থেকে মুক্তি দেয়া হয়েছে। সোমবার উপজেলার চৌধুরী মাহবুব হোসেন বালিকা উচ্চা বিদ্যালয় প্রাঙ্গনে তাদের পুনর্বাসনের ঘোষনা দিয়ে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আগামীদিন থেকে তাদেরকে আর ভিক্ষাবৃত্তি না করার পরামর্শ দেয়া হয়।
গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ও দেবগ্রাম ইউনিয়নের চিহ্নিত ৩৬ ভিক্ষুক ও তাদের স্বজনদের নিয়ে আলোচনায় বসেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক রেবেকা খান, রাজবাড়ী জেলা সমাজ সেবা অফিসের উপপরিচালক রুবায়েত মো. ফেরদৌস ও গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিন। এসময় প্রত্যেক ভিক্ষুকের ও তার স্বজনদের কাছ থেকে কি কারণে তিনি ভিক্ষা করেন এবং তাদের জন্য কি ধরনের সহায়তা করলে তাকে আর ভিক্ষাবৃত্তি করতে হবে না তা শোনেন। এরপর সমস্যা বিবেচনা করে কাউকে দোকান করে দেয়া, কাউকে হাঁস-মুরগীর খামার করে দেয়া, কাউকে ছাগল পালনের আওতায় আনাসহ নির্ভরশীল স্বজনের আয় বাড়ানোর ব্যবস্থা করা হয়। এ সকল ভিক্ষুকদের অনুকুলে প্রতিবন্ধি ভাতা, বিধবা ভাতাসহ মাসিক ৩০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। এছাড়া উপস্থিত ভাবে প্রত্যেক ভিক্ষুককে এক মাসের খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদ সদস্য হাসান ইমাম চৌধুরী, গোয়ালন্দ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুস সালাম সিদ্দিকী, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান আতর আলী সরদার, চৌধুরী মাহবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আসাদুজ্জামান চৌধুরী প্রমুখ।

(Visited 22 times, 1 visits today)