রাজবাড়ীতে জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত –

রুবেলুর,ইমরান,আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে জেলার বিভিন্ন দপ্তরের উন্নয়নের অগ্রগতি ও নদী ভাঙ্গন রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহনে এ সভা জেলা প্রশাসকের প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
উন্নয়ন সভায় বিশেষ অতিথি হিসেবে উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, রাজবাড়ী পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী,এলজিইডি নির্বাহী প্রকৌশলী খান এ শামীম,সড়ক ও জনপথ নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোঃ সাদ্দাম হোসেন,পানিউন্নয়নবোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষœ সরকার,পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ,কালুখালী উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট এমএ খালেক। সভায় জেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসময় রাজবাড়ী জেলার বিভিন্ন উন্নয়নের মধ্যে মহাসড়কের কাজের অগ্রগতি, বিশেষ করে পদœার অব্যাহত ভাঙ্গন রোধে পানিউন্নয়ন বোর্ডের করনিয় কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হয়েছে তা নিয়ে আলোচনা করা হয়। তবে শুকনো মৌসুমে পানিউন্নয়ন বোর্ডের ৩শত ৪২ কোটি টাকার কাজের নদী শাষন ও শহর রক্ষা বাধের কাজ দ্রুত করার নির্দেশ প্রদান করা হয়,সেই সাথে বলা হয় যদি এ কাজটি গত শুকনো মৌসুমে করা যেত তাহলে রাজবাড়ীতে পদœার ভাঙ্গনে জন সাধারনের এ্যাত বড় ক্ষতি হতনা। অব্যাহত নদী ভাঙ্গনে প্রকল্প-১ এর যে সমস্ত স্থানে ভাঙ্গন রয়েছে সেসব স্থানে দ্রুত জিও ব্যাগের বস্তা ফেলে শহর রক্ষা বাধঁ ও অন্যান্য স্থানে কাজ করার জন্য ব্যবস্থা গ্রহন করতে বলা হয়। রাজবাড়ী সদর হাসপাতালে ২৫০ শয্যা বিশিষ্ট নতুন হাসপাতাল তৈরীর কাজ ইতমধ্যেই শুরু করা হবে বলে জানান পিডব্লিউডির প্রতিনিধি। এ হাসপাতালটি তৈরী হলে রাজবাড়ী বাসির সু- চিকিৎসায় আরো অগ্রগতি হবে বলে জানান কর্মকর্তারা।
সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্বাবধানে ধাওয়াপাড়া ফেরি ও লঞ্চ ঘাটে যাত্রী ও যানবাহন পাড়াপারে টিকেট মূল্যের চাইতে বেশি অর্থ আদায় করা হয় বলে আলোচনায় উঠে আশে। এবং তা রোধে জেলা প্রশাসক পদক্ষেপ গ্রহন করতে সড়ক ও জনপথ অধিদপ্তরকে নির্দেশ প্রদান করেন।

(Visited 51 times, 1 visits today)