সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি হলেন রাজবাড়ীর কৃতি সন্তান মেজর জেনারেল মতিউর রহমান –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর কৃতি সন্তান বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার চট্টগ্রাম হিসেবে মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি গত ২৮ আগষ্ট আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেছেন।
তিনি এর আগে সেনা সদরে বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল হিসেবে কর্মরত ছিলেন। গত ৮ আগস্ট সরকারী আদেশে তাকে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে নিয়োগ প্রদান করা হয়। গত ২৭ আগস্ট তিনি ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার চট্টগ্রাম হিসেবে যোগদান করেন এবং তার পরদিন তিনি বিদায়ী জিওসি মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর কবির তালুকদারের নিকট থেকে দায়িত্বভার গ্রহণ করেন।
এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক মেজর জেনারেল মতিউর রহমান ১৯৬৫ সালের ২৪শে নভেম্বর রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ভাতশালা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালের ২০শে ডিসেম্বর ১৩তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সের সাথে কমিশন লাভ করেন। বর্নাঢ্য কর্মময় জীবনে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিস, জালালাবাদ সেনানিবাসে প্রশিক্ষক, বাংলাদেশ মিলিটারী একাডেমী চট্টগ্রামের প্রশিক্ষক, দুইটি পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক, ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের কমান্ডার এবং ডিজিএফআই-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের ৮ই আগস্ট তিনি ব্রিগেডিয়ার জেনারেল থেকে মেজর জেনারেল পদে পদোন্নতি লাভ করেন এবং ১৩ই আগস্ট ২০১৩ সালে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি এবং যশোর এরিয়া কমান্ডার ছিলেন।

(Visited 3,016 times, 1 visits today)