সরকারি হলো গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজ –

রাজবাড়ী বার্তা ডট কম :

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণের অংশ হিসাবে দেশের ২৭১টি কলেজ সরকারি ঘোষিত হওয়ায় রাজবাড়ী জেলার দু’টি কলেজ সরকারি হিসাবে অন্তর্ভুক্ত হলো। এর একটি গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজ অপরটি কালুখালী কলেজ। রোববার ১২ (আগস্ট)শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন (গেজেট) জারি করা হয়। গত ৮ আগস্ট ২৭১টি কলেজ সরকারি করণের চ’’ড়ান্ত অনুমোদন দেন প্রধানমন্ত্রী। এর আগে গত ২ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সার সংক্ষেপ পাঠানো হয়।

২৭১টি কলেজ নিয়ে এখন দেশে সরকারি কলেজ ও সমমানের প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়ালো ৫৯৮। এতোদিন শিক্ষক প্রশিক্ষণ কলেজ,সরকারি আলিয়া মাদ্রাসাসহ সরকারি কলেজের সংখ্যা ছিলো ৩২৭টি।
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজটি সরকারি হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি এবং গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি কাজী কেরামত আলীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অধ্যক্ষ,উপাধ্যক্ষ ও শিক্ষকÑকর্মচারীবৃন্দ। প্রজ্ঞাপন প্রকাশ হওয়ার সাথে সাথে কলেজের উপস্থিত কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন,উপাধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার জাহাঙ্গীর,সিনিয়র সহকারী অধ্যাপক আবু মুসা বিশ্বাস সহ উপস্থিত শিক্ষক-কর্মচারীরা উচ্ছ্বাস প্রকাশ করে।কলেজের উন্নয়নসহ সরকারিকরণের জন্য গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজের সভাপতি শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপির দীর্ঘদিনের নিরলস প্ররিশ্রম ও চেষ্টার ফসল হিসাবে গণ্য করে তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান শিক্ষক-কর্মচারীরা।এতে গোয়ালন্দবাসীর দীর্ঘদিনের দাবিও পুরণ হলো।

(Visited 131 times, 1 visits today)