রাজবাড়ীতে দুদক-এর গণশুনানী অনুষ্ঠিত, বিব্রত হলেন অনেকে –

রাজবাড়ী বার্তা ডট কম :

দুর্নীতি দমন কমিশন দুদক-এর ৯৯ তম গণশুনানি রাজবাড়ীতে অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারী দপ্তরে সেবা পেতে ঘুষ, দুর্নীতি ও হয়রানীর বিষয়ে ভূক্তভোগীদের সরাসরি অভিযোগ শোনেন এবং দিক নির্দেশনা দেন দুদকের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

তিনি বলেন, জবাবাদিহিতা আরেকটু নিশ্চিত করতে আমাদের দূর্ণীতির বিরুদ্ধে কার্যক্রম। আমি বিশ^াস করি আজকের এই গণশুনানীর তাৎপর্য অনেক। এটা দেশের ৯৯ তম গণশুনানী। আমরা জনগণের মুখোমুখি হয়েছি। এখানে কয়েকটি সরকারী অফিসের কথা বলা হয়েছে। তবে আমি মনে করি দূর্ণীতি শব্দটি শুধুমাত্র ওই কয়েকটি অফিসের মধ্যেই সীমাবদ্ধ নয়। দূর্ণীতি সকলের মধ্যেই পরিব্যপ্ত।

রাজবাড়ী জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত গণশুনানীতে সভাপতিত্বে করেন, জেলা প্রশাসক মোঃ শওকত আলী। দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের পরিচালনায় উপস্থিত ছিলেন, রাজবাড়ীর পুুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, ডিডিএলজি (উপ-সচিব) এরশাদ হোসেন খান, সিভিল সার্জন ডাঃ রহিম বক্স, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশেক হাসান, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, ফরিদপুরের দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ ফজলুল হকসহ শুণানীতে আগতরা।

সদর উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান খানের সঞ্চালনায় শুনাণীতে সরাসরি অভিযোগ কারীদের মুখোমুখি হন জেলা ও সদর উপজেলার ভূমি, সেটেলমেন্ট, সাব-রেজিস্ট্রি, পল্লী বিদ্যুৎ, স্বাস্থ্য কল্যাণ ও পরিবার কল্যাণ, যুব উন্নয়ন, হিসাব রক্ষণ, প্রকল্প বাস্তবায়ন, সমবায়, সমাজসেবা এবং প্রাথমিক-মাধ্যমিক শিক্ষা অফিসসহ অন্যান্য সরকারী অফিসসমূহের কর্মকর্তারা। সে সময় ওই সব অফিস গুলোর বিরুদ্ধে আনা অভিযোগ গুলো উপস্থাপন করা হয়। এতে অনেকেই বিব্রত বোধ করেন।

(Visited 266 times, 1 visits today)