রাজবাড়ীর সদর উপজেলার গ্রাম পুলিশরা পান না ১৭ মাসের হাজিরা ও যাতায়াত ভাতা –

রুবেলুর,ইমরান,আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম :

ইউনিয়ন পর্যায়সহ দেশের দূর্যোগ ও গুরুত্বপূর্ণ সময়ে শৃঙ্খলার দ্বায়িত্ব পালন করে থাকেন গ্রাম পুলিশ বাহিনীরা। অথচ রাজবাড়ীর সদর উপজেলার ১শততেত্রিশ জন গ্রাম পুলিশ সদস্যরা পান না ১৭ মাসের থানায় ও বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য হাজিরার ও দৈনিক ভাতা।
সোমবার দুপুরে হাজিরার জন্য যাতায়াত ও দৈনিক ভাতার দাবীতে উপজেলার ১৪টি ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্যরা জেলা প্রশাসকের কার্যালয়ের উপস্থিত হয়ে জেলা প্রশাসক মোঃ শওকত আলীর কাছে এ বিষয়েটি অবহিত করেন।
গ্রাম পুলিশ সদস্যরা জানান, ২০১৭ সালের (গত বছরের) মার্চ মাস থেকে তারা স্থাবর সম্পত্তি হস্তান্তর করের ১ ভাগ হিসেবে প্রাপ্ত রাজস্ব হতে থানায় সপ্তাহে একদিন হাজিরার জন্য যাতায়াত ও দৈনিক ভাতা হিসেবে ৩০০টাকা সরকারী ভাবে পরিপত্রের মাধ্যমে নির্ধারন করা হয়। অথচ গত বছর থেকে এখন পর্যন্ত ১৭ মাসের যাতায়াত ভাতার টাকা পান না। এসময় ক্ষোভ প্রকাশ করে জানান জেলার আরো চারটি উপজেলার গ্রাম পুলিশরা এ যাতায়াত ভাতা সঠিক ভাবেই পেয়ে আসলেও শুধু সদর উপজেলার ১৩৩জন সদস্যরা পাচ্ছেন না। এই দাবীতে বিভিন্ন সময়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে গেলেও তিনি কোষাগারে যাতায়াত ভাতা দেবার মত কোন টাকা নাই বলে তাদের বার বার ফিরিয়ে দেন।
এসময় উপস্থিত ছিলেন, চাকুরী জাতীয়করণ গ্রাম পুলিশ রিট বাস্তবায়নকারী কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জেলা কমিটির সভাপতি মোঃ উজ্জল খান, জেলা গ্রাম পুলিশ কমিটির সাংগঠনিক আনোয়ার হোসেন, সদর উপজেলা গ্রাম পুলিশের সভাপতি আলী হোসেন প্রমূখ।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী তাদের যৌক্তিক দাবিটি উল্লেখ করে বলেন, যাতায়াত ভাতার বিষয়ে সরকার থেকে বলা হয়েছে, সেটা আপনারা পাবেন। তবে পর্যায়ক্রমে, পড়ে উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন পর্যায়ক্রমে গ্রাম পুলিশ সদস্যদের থানায় হাজিরার জন্য যাতায়াত ও দৈনিক ভাতা পরিষদ করার এবং তাদের বেতন বকেয়া না রেখে নিয়মানুযায়ী পরিষোধ করার নির্দেশনা প্রদান করেন।

(Visited 100 times, 1 visits today)