রাজবাড়ীর মিজানপুরে নদী ভাঙ্গন রোধ কার্যক্রমের উদ্বোধন করলেন শিক্ষাপ্রতিমন্ত্রী –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মহাদেবপুরে বালু ভর্তি জিও ব্যাগ ফেলে ১৬০ মিটার নদী তীর সংরক্ষণে কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়ছে।
রবিবার সকালে মহাদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নদী তীরবর্তী এলাকা পরিদর্শন ও ভাঙ্গন রোধে বালু ভর্তি জিও ব্যাগ ফেলার কার্যক্রমের উদ্বোধন করেন, শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, মিজানপুর ইউনিয়ন পরিষদ সভাপতি মোঃ আতিয়ার রহমান, পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা এসএম নুরুন্নবী, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক খান রাজু, মিজানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম, সাধারন সম্পাদক আমিন উদ্দিন আহম্মেদ টুকু, মধ্যাঞ্চল আওয়ামীলীগের সভাপতি নজের মওলা নজরুল, মিজানপুর প শ্চিমঞ্চল আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফিরোজ বিশ্বাস প্রমূখ। এছাড়া স্থানীয় আওয়ীলীগ ও তার সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।
শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, নদী শাসনের জন্য চেষ্টা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে জেলার বিভিন্ন ভাঙ্গনস্থানে ভাঙ্গন রোধে জিও ব্যাগ ফেলছেন এবং স্থায়ীভাবে বাধের জন্য উড়াকান্দা ৩৪২ কোটি টাকার কাজ হচ্ছে। এ কাজ হবার পর নদী শাসনের জন্য ওইদিকে অন্তরমোড় আর এদিকে ধাওয়াপাড়া পর্যন্ত স্থায়ীভাবে কাজ করা হবে। এছাড়া নদী তীরবর্তী যেসকল স্কুল, কবরস্থান, বসতবাড়ী, ব্যবসা প্রতিষ্ঠান আছে সেগুলোর ভাঙ্গন রোধে চেষ্টা করা হচ্ছে।
পরে মহাদেব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের এমপি কাজী কেরামত আলী।
এতে সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রাজ্জাকুল আলম রাজু।
মিজানপুর মধ্যাঞ্চল আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনিছুর রহমান মিলনের সঞ্চালনায় আলোচনা সভা শেষে অতিথিরা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

(Visited 91 times, 1 visits today)