জিপিএ-৫ পেয়েছে মাত্র ১৪ জন, রাজবাড়ীতে এইচএসসিতে পাশের হার ৫৯ শতাংশ –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

 

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। রাজবাড়ীতে পাশের হার ৫৯.০৭ শতাংশ। এবার রাজবাড়ী থেকে ৮ হাজার ৯৪৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৪ হাজার ৫৪৩ জন এবং জিপিএ -পাঁচ পেয়েছে ১৪ জন।
জেলা প্রশাসক কার্যালয় সুত্রে এ তথ্য জানাগেছে, এবারের এইচএসসি পরীক্ষায় জেলার প্রথম হয়েছে রাজবাড়ী সরকারী কলেজ। এ কলেজ থেকে ১ হাজার ৩৩৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৮১৪ জন। জিপিএ -৫ পেয়েছে ১০ জন এবং পাশের হার ৬০.৯৭ শতাংশ।
অপরদিকে জেলার ২য় হয়েছে, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজ। এ কলেজ থেকে ১ হাজার ২০৮ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৭০২ জন। জিপিএ পাঁচ পেয়েছে ২ জন এবং পাশের হার ৫৮.১১ শতাংশ।
রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার কর ও রাজবাড়ী সরকারী কলেজের শিক্ষক প্রফেসর মোঃ খলিলুর রহমান জানান, এবার সারাদেশের রেজাল্ট খারাপ হয়েছে। সেই তুলনায় তাদের কলেজেরও রেজাল্টও খারাপ হয়েছে। তবে তারা ভাল রেজাল্টের জন্য সব সময় চেষ্টা করছেন এবং ভবিষৎতেউ করবেন। যারা খারাপ রেজাল্ট করেছে এখন মন খারাপ করে তাদের লাভ কি? তাই খারাপ কিছু না ভেবে আগামী পরীক্ষার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে তাদেরকে।

(Visited 692 times, 1 visits today)