রাজবাড়ীতে সিআইজি ও নন-সিআইজি কৃষকদের টেকনোলজি শেয়ারিং ওয়ার্কশপ অনুষ্ঠিত-

রুবেলুর,ইমরান,আতিয়ার,টুটুল, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর উপজেলার ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় সিআইজি ও নন-সিআইজি কৃষকদের টেকনোলজি শেয়ারিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনের মাঠে ওই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী ১ আসনের এমপি কাজী কেরামত আলী।
ওয়ার্কশপে স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বাহাউদ্দিন সেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ এম এ খালেক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমান, ঢাকা খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশাসন ও অর্থ উইং অতিরিক্ত উপ- পরিচালক (প্রশাসন) মোঃ রকিব উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজামান খান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা শাহনাজ, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ খান মোঃ জহুরুল হক প্রমূখ। এছাড়া সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা, সিআইজ ও নন-সিআইজি কৃষকরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি কাজী কেরামত আলী কৃষকদের উদ্দেশ্যে বলেন, দেশকে আপনারা বাঁচিয়ে রেখেছেন। প্রশিক্ষণের মাধ্যমে কৃষি ক্ষেত্রে আপনারা এগিয়ে যাচ্ছেন এবং আরো যাবেন, এখন ডিজিটাল পদ্ধতিতে কৃষি তথ্য পাওয়া যায়। বর্তমান সরকার সব সময় কৃষিতে ভর্তুকি দিয়ে আসছে, যার কারণে সার-বীজের দাম কম। আর সার-বীজের দাম কম হওয়াতে বর্তমানে কৃষকদের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। আগের মত দেশে এখন খাদ্য ঘাটতি নাই। গ্রাম অঞ্চলে গেলে মাঠের ফসল দেখে বুক ভরে যায়। যার অবদান সম্পূর্ণ আপনাদের। শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। এ সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎ, রাস্তা-ঘাটসহ সকল ক্ষেত্রে উন্নয়ন করেছে। যা অন্য কোন সরকার করতে পারে নাই এবং আর পারবেও না। দেশ চালাতে অভিজ্ঞতা প্রয়োজন, আর বর্তমান সরকারের সে অভিজ্ঞতা আছে।
তিনি আরো বলেন, এই সরকার নারীর ক্ষমতায়নে চেষ্টা করে যাচ্ছে। বর্তমানে দেশের অনেক গুরুত্বপূর্ণ দপ্তরে পুরুষের পাশাপাশি নারীরা দ্বায়িত্ব পালন করছে। এসব উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে আওয়ামীলীগকে আবার ক্ষমতায় আনতে হবে। আওয়ামীলীগ ক্ষমতায় আসলে উন্নয়নের যে সকল কাজ অসমাপ্ত আছে, সেগুলোও থাকবে না।

(Visited 47 times, 1 visits today)