ছুটির দিনেও পাংশার দু’টি ইউনিয়নের উন্নয়ন প্রকল্প পরিদর্শন রাজবাড়ীর ডিসি –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর সম্মানিত জেলা প্রশাসক মোঃ শওকত আলী গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন আজ শুক্রবারেও কর্মব্যস্ত সময় অতিবাহিত করেন। তিনি ওই দিন বিকাল ৪ টা হতে সন্ধ্যা ৭ টা অবধি পাংশা উপজেলায় হাবাসপুর ও বাহাদুরপুর ইউনিয়নে মাইলের পর মাইল পায়ে হেটে গ্রাম থেকে গ্রামান্তরে ছুটে যান গ্রামীণ জনপদের উন্নয়ন প্রকল্প দেখতে। পাংশা উপজেলার বর্ণিত দুটি ইউনিয়নের ২০১৭-১৮ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা), গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) এবং অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসুচির মোট ৭ টি প্রকল্পের বাস্তবায়ন কাজ সরেজমিনে পরিদর্শন করেন।
এ সময়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী (প্রকল্প) মোঃ হুমায়ুন কবীর, হাবাসপুর ও বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং প্রকল্প সংশ্লিষ্ট সদস্যগণ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক প্রথমে হাবাসপুর ইউনিয়নের অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসুচির আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে বাস্তবায়িত টেকিপাড়া মোড় হতে লওলামারী বিল পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্পের কাজ প্রায় ১০ কিলোমিটার পায়ে হেটে সরেজমিনে দেখেন।এ প্রকল্পটি ৮৪ জন শ্রমিক দিয়ে ৬ লক্ষ ৭২ হাজার টাকায় মাটির কাজ সম্পন্ন করা হয়েছে। এরপর তিনি কাচারীপাড়া মানিক কাজীর জোলার খাল পুনঃ খনন প্রকল্প পরিদর্শন করেন। এ প্রকল্পটি ১০০ জন শ্রমিক দিয়ে ৮ লক্ষ টাকায় মাটি কাটার কাজ সম্পন্ন করা হয়েছে। এ প্রকল্প পরিদর্শন শেষে তিনি চরঝিকড়ী পদ্মা নদীর বেড়ীবাঁধ পাকা রাস্তা হতে খানপাড়া পাকা রাস্তা পর্যন্ত ৫৩৫ মিটার রাস্তা পুনঃ সংস্কার কাজ পরিদর্শন করেন। গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা)কর্মসূচির বিশেষ বরাদ্দের আওতায় এ প্রকল্পটি বাস্তবায়নে ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়। এর পর জেলা প্রশাসক গ্রামীণ অবকাঠামো সংস্কার(কাবিখা)কর্মসূচির সাধারণ ২য় পর্যায়ের বরাদ্দের আওতায় বাস্তবায়িত চরঝিকড়ী বাজার হতে গোরস্থান পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্প পরিদর্শন করেন। এ প্রকল্পটি বাস্তবায়নে ১১.৫৯০০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়। প্রকল্পটি পরিদর্শন শেষে তিনি একই ইউনিয়নে অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসুচির আওতায় চরআফড়া আনছারের বাড়ী হতে রশিদ শেখের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার কাজ পরিদর্শন করেন। এ প্রকল্পটি বাস্তবায়নের ৪ লক্ষ ৯৬ হাজার টাকা বরাদ্দ ছিল। ৬২ জন শ্রমিক এ প্রকল্পটি কাজ করেছে।
হাবাসপুর ইউনিয়নের প্রকল্পসমূহ পরিদর্শন শেষে জেলা প্রশাসক বাহাদুপুর ইউনিয়নের ২ টি প্রকল্প পরিদর্শন করেন। প্রথমে তিনি তারাপুর পাকা রাস্তা হতে বাগমারা পাকা রাস্তা পর্যন্ত রাস্তা পুনঃ নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা)কর্মসূচির বিশেষ বরাদ্দের আওতায় ৩০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়। এর পর তিনি একই ইউনিয়নে একই কর্মসূচির আওতায় বাস্তবায়িত পাটিকাবাড়ী পাকা রাস্তা হতে কৃষ্ণপুর পাকা রাস্তা পর্যন্ত রাস্তা পুনঃ নির্মাণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন। এ প্রকল্পটি বাস্তবায়নেও ৩০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়।

(Visited 86 times, 1 visits today)