রাজবাড়ী বাজারের বক্কার ষ্টোরে ভ্রাম্যমান অভিযান, ব্যবসায়ীদের ক্ষোভ –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান অভিযানে পন্যের গায়ে আমদানীকারকের সীল ও মূল্যে না থাকায় কসমেটিসক ব্যবসায়ী বক্কর স্টোরকে জরিমানা করায় ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বুধবার দুপুরে সাড়ে ১২টার দিকে জেলা শহরের পাঁচতলা এলাকার কসমেটিকসের দোকান বক্কার স্টোরের আমদানীকৃত পন্যের গায়ে আমদানীকারকের সীল ও মূল্যে তালিকা না থাকার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৩৭ ধারায় এ জরিমানা করেন রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম।
এ সময় বাজারের ব্যবাসায়ীরা একত্রিত হয়ে সকল দোকান বন্ধ করে দেন। পড়ে ব্যবসায়ী নেতা রেজাউল করিম রেজা ব্যবসায়ীদের উদ্দেশ্যে বক্তব্য দিয়ে ব্যবসায়ীদের শান্ত করেন এবং দোকান খুলতে অনুরোধ করেন।
পড়ে বাজার ব্যবসায়ী নেতারা তাদের কার্যালয়ে এক জরুরী সভা করেন এবং রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি কাজী ইরাদত আলীকে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করেন। এতে কসমেটিকস ব্যবসায়ী, কাপড় বাজারসহ বিভিন্ন ধরনের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
ব্যবাসায়ী নেতারা জানান, আজেকের ভ্রাম্যমান অভিযানের বিষয়টি চেম্বার অব কমার্সের সভাপতিকে জানানো হয়েছে। তিনি বলেছেন জেলা প্রশাসকের সাথে কথা বলে সকল ব্যবসায়ী নেতা ও ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবেন। এছাড়া বক্কার স্টোরে যে জরিমানা করা হয়েছে সেটাও স্থগিত করা হয়েছে।
রাজবাড়ী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম জানান, ভোক্তার অধিকার নিশ্চিত করতে তারা নিয়মিত ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন। তারই ধারাবাহিকতায় আজ অভিযানে নেমেছিলেন এবং শহরের বক্কর স্টোররে আমাদানীকৃত পন্যের গায়ে মূল্যে তালিকা ও সীল না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৩৭ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং আগামী ৫ কার্য দিবসের মধ্যে এসব পন্য অপসারণের জন্য বলা হয়েছে।

(Visited 1,021 times, 1 visits today)