গোয়ালন্দে রুমান হত্যার বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কাটাখালী বাজারে ফরিদপুর বেসরকারী পলিটেনিক ইনস্টিটিউটের ছাত্র রুমান (১৯) হত্যার বিচার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে কাটাখালী বাজার অনুষ্ঠিত এ বিক্ষোভে এলাকার সহ¯্রাধিক নারী-পুরুষ ও রুমানের পরিবারের সদস্যরা অংশ নেয়।
এ সময় বিক্ষোভকারীরা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানিয়ে স্লোগান দিতে থাকে। এছাড়া গোয়ালন্দ-কাটাখালী-রাজবাড়ী সড়কে যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি করে এবং হত্যাকারিদের বাড়িতে হামলা করতে উদ্ধ্যত হয়। তবে রুমানের পরিবারের সদস্যরা তাদেরকে নিভৃত করে। পরে গোয়ালন্দ ঘাট থানার ওসি মীর্জা একে আজাদের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ এসে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। কর্মসূচীতে অংশ নেয়া রুমানের পরিবারের নারী সদস্যদের আহাজারিতে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন রুমানের বাবা আবুল কালাম আজাদ, মা রিজিয়া বেগম, বোন শিল্পী আক্তার, পাঁচুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম।
উল্লেখ্য, বরাট ভাকলা স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণিতে পড়ৃয়া রুমানের এক বন্ধুর ভাগনিকে কাটাখালী এলাকার রাসেল নামের এক যুবক দীর্ঘ দিন ধরে যৌন হয়রানি করে আসছিল। তারই প্রতিবাদ করায় গত বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে রাসেলের নেতৃত্বে ৭/৮ জন যুবক প্রকাশ্যে কাটাখালী বাজারে পিটিয়ে হত্যা করে রুমানকে। এসময় রুমানের অপর তিন বন্ধুও মারপিটের শিকার হয়ে আহত হয়। নিহত রুমান গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের চর আন্ধার মানিক গ্রামের আবুল কালাম আজাদের ছেলে।
এ ঘটনায় রুমানের বাবা বাদি হয়ে গোয়ালন্দ ঘাট থানায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৬/৭জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। তবে এখনো পর্যন্ত কোন আসামীকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

(Visited 277 times, 1 visits today)