এসপি’র ফুলেল শুভেচ্ছা, কালুখালীতে তিন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পন –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর কালুখালীতে পুলিশ সুপারের কাছে তিন জন মাদক ব্যবসায়ী আত্নসমর্পন করেছে। পুলিশ সুপারও তাদের হাতে ফুল তুলে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য সাদুবাদ জানিয়েছেন। সেই সাথে অন্যান্য মাদক ব্যবসায়ীদেরও স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানান।
আত্নসমর্পনকারীরা হলো, জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের কাশিনাথপুর গ্রামের সম্ভু নাথ বিশ^াসের ছেলে সুজিত বিশ্বাস (৪০) ও তার স্ত্রী বাসন্তী রাণী বিশ্বাস (৩২) এবং একই ইউনিয়নের আড়পাড়া গ্রামের মৃত মন্টু সরকারের ছেলে জয়দেব কুমার সরকার (৪৫)।
জানাগেছে, আজ বুধবার দুপুরে জেলা কালুখালী থানা পুলিশের আয়োজনে কালুখালী কলেজ মিলনায়তনে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে এই আত্নসমর্পনের ঘটনা ঘটে। আতœসমর্পনকারীরা দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। তারা বেশ কয়েকবার পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হাতে গাঁজা ও ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছে। তাদের বিরুদ্ধে ৩ থেকে ৪টি করে মামলা রয়েছে।
কালুখালী থানা অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম -এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম লুনা, কালুখালী কলেজের অধ্যক্ষ একেএম জয়নাল আবেদীন, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম খায়ের ও সাওরাইল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী, বোয়ালিয়া ইউপি চেয়ারম্যান হালিমা বেগম, ইউপি সদস্য তনয় চক্রবর্তী শম্ভু, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুস খালেক, প্রধান শিক্ষক আব্দুল জলিল, উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা মুন্নি চৌধুরী, রতনদিয়া ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম শাহ আজিজ প্রমূখ বক্তব্য রাখেন।


প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম বলেন, আত্নসমর্পনকারীরা কথা দিয়েছে তারা এখন থেকে মাদক ব্যবসা করবে না। সমাজ থেকে মাদক নিমূলে তারা কাজ করবে, পুলিশকে সহযোগিতা করবে। পুলিশ সুপার আহবান করেন, যারা এখনো মাদক ব্যবসার সাথে জড়িত আছেন তারা স্বল্প সময়ের মধ্যে পুলিশের কাছে আত্নসমর্পন করবেন। এতে করে সমাজ পরিবর্তিত হবে, বাঁচবে ভবিষ্যত প্রজন্ম। তিনি বলেন,আমাদের দেশ অর্থনৈতিক ভাবে উন্নত হয়েছে। এখন সামাজিক উন্নয়ন করা দরকার। সমাজ থেকে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ চিরতরে দূর করতে হবে। মাদক একটি মরণব্যাধী। মাদক মানুষের জীবন নষ্ট করে দেয়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে মাদক বিরোধী অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় রাজবাড়ীতে এ অভিযান অব্যাহত আছে। এখানে এই ধরণের অপরাধ সংঘঠিত হলে আমাদের কে তথ্য দিন। আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। এছাড়াও তিনি বর্তমান সরকারের সাধুবাদ জানিয়ে সকলকে আচরণের পরিবর্তন এনে সমাজকে ভালো কিছু দেওয়ার জন্য নিজেদেরকে সৃষ্টি করতে বলেন এবং উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন জীবনকে ভালোবাসতে হবে এবং স্বপ্ন দেখতে হবে, ইচ্ছা শক্তি ও স্বপ্নকে জাগাতে বলেন। সর্বপরি ধর্মীয় মূল্যবোধ দিয়ে কাজ করে মানসিকতায় আধুনিক হতে হবে এবং বইয়ের পাতায় মনোযোগ দিতে হবে।

(Visited 357 times, 1 visits today)