গোয়ালন্দে লিডারশিপ প্রশিক্ষণে প্রশিক্ষক উপস্থিত নেই –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের লিডারশিপ প্রশিক্ষণে টেইনার উপস্থিত না থাকার অভিযোগ পাওয়া যায় ও বেশির ভাগ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকদের নিয়ে প্রশিক্ষন পরিচালনা করা হয়।
জানা যায়, ৫জুন থেকে গোয়ালন্দ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের লিডারশিপ প্রশিক্ষণ শুরু হয়েছে। এই প্রশিক্ষণ শেষ হবে ২৫ জুন। উপজেলায় প্রধান শিক্ষক সংকট থাকায় প্রশিক্ষনে ১২জনের মধ্যে মাত্র ৩জন প্রধান শিক্ষক রয়েছে আর বাকী ৮জন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ১জন উপজেলা সহকারী শিক্ষা অফিসার সহ মোঃ ১২জন প্রশিক্ষণ নিচ্ছে। প্রশিক্ষণে টেইনার হিসেবে রয়েছে গোয়ালন্দ উপজেলা ইন্সট্রাক্টর মোঃ কামরুজ্জামান ও গোয়ালন্দ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ শাহিদুল ইসলাম।
৭ জুন গোয়ালন্দ প্রশিক্ষণ সেন্টারে গিয়ে দেখা যায়, প্রশিক্ষণ চলাকালীন গোয়ালন্দ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ শাহিদুল ইসলাম উপস্থিত নেই। তবে উপস্থিত হাজিরা খাতায় তার স্বাক্ষর রয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, তিনি পাংশা উপজেলার অটিজমসহ একীভূত শিক্ষা বিষয়ক প্রশিক্ষণে রয়েছে। সেখানে ৩জুন থেকে ৭জুন পর্যন্ত টেইনার হিসেবে কর্মরত রয়েছে। একই ব্যক্তি একই সময় দুই উপজেলায় প্রশিক্ষণ দেওয়ায় লিডারশিপ প্রশিক্ষণে গোয়ালন্দ উপস্থিত থাকতে পারছেন না। কর্তৃপক্ষ ও প্রশিক্ষকদের ফাঁকি দিয়ে কৌশলে হাজিরায় খাতায় স্বাক্ষর করে যাচ্ছেন।
গোয়ালন্দ উপজেলা শিক্ষা অফিসার মোঃ আঃ মালেক জানান, গোয়ালন্দ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের লিডারশিপ প্রশিক্ষণে মোঃ কামরুজ্জামান ও মোঃ শাহিদুল ইসলাম সহ দুইজন টেইনার রয়েছে। এই টেনিং শুরু হয়েছে ৫জুন ২০১৮ইং শেষ হবে ২৫জুন ২০১৮ইং। তবে, প্রশিক্ষণে টেইনার মোঃ শাহিদুল ইসলাম কেন উপস্থিত নেই সেটা আমার জানা নেই।
পাংশা উপজেলা শিক্ষা অফিসার বশির আহমেদ জানান, পাংশা উপজেলার অটিজমসহ একীভূত শিক্ষা বিষয়ক প্রশিক্ষণ হয়েছে। ৩টি ব্যাজে মোট ৯০জন শিক্ষককে এই প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণে টেইনার ছিল সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আঃ সালাম ও গোয়ালন্দ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ শাহিদুল ইসলাম। শেষের ব্যাজ শুরু হয়েছিল ৩জুন ২০১৮ইং। শেষ হয়েছে ৭জুন ২০১৮ইং।
গোয়ালন্দ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ শাহিদুল ইসলাম জানান, পাংশা উপজেলার অটিজমসহ একীভূত শিক্ষা বিষয়ক প্রশিক্ষণ আগে থেকে শুরু হয়েছে। গোয়ালন্দ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের লিডারশিপ প্রশিক্ষণ পরে শুরু হয়েছে। দুইটি টেনিং মিলে যাওয়ায় ৫ জুন থেকে ৭জুন পর্যন্ত গোয়ালন্দ উপস্থিত থাকতে পারি নাই।

(Visited 70 times, 1 visits today)