ঝড়ে বাতিল রাজবাড়ীর কেন্দ্রীয় ঈদ জামাত –

রাজবাড়ী বার্তা ডট কম :

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার রাজবাড়ীতে পালিত হলো ঈদুল ফিতর পালিত হয়েছে। তবে ঝড়ের কারণে প্যান্ডেল গুড়িয়ে যাওয়ায় সকাল সাড়ে ৮টায় আয়োজিত রাজবাড়ীর কেন্দ্রীয় ঈদের জামাত বাতিল করা হয়। বিষয়টি জানিয়ে জেলা প্রশাসকের নির্দেশে ভোরে জেলা তথ্য অফিসের মাধ্যমে শহরে মাইকিং করা হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে রাজবাড়ী জেলা শহরের উপর দিয়ে প্রচন্ড ঝড়ো হাওয়া বয়ে যায়। ওই ঝড়ের কারণে কয়েক সহ¯্রাধিক নারী ও পুরুষ মুসুল্লীদের জন্য শহরের রেলওয়ে ঈদগা ময়দান নির্মিত প্যান্ডেলের বাঁশ ও চাঁদোয়া ভেঙ্গে তছনছ হয়ে যায়। মাঠ পরিস্কার করে ওই জামাত পরিচালনা করা সময় সাপেক্ষ ব্যাপার হওয়ায় কেন্দ্রীয় জামাত বাতিল ঘোষনা করেন এবং মুসুল্লীদের স্ব-স্ব এলাকার মসজিদ ও ঈদগায়ে নামাজ আদায় করার জন্য অনুরোধ করেন। তিনিও শহরের কোর্ট মসজিদে ঈদের নামাজ আদায় করেন।
অপরদিকে, সদর উপজেলা পরিষদ চত্বরের ঈদগা ময়দানের প্যান্ডেলও ঝড়ে গুড়িয়ে যায়। তবে স্থানীয়দের সহযোগিতায় সকাল ৯টায় বাঁশ খুটি ও কাপড় সড়িয়ে খোলা ময়দানে নামাজ আদায় করা হয়। একই ভাবে শহরের রড় মসজিদ, শহরের আজাদী ময়দানসহ বিভিন্ন স্থানে উৎসব মুখর পরিবেশে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

(Visited 236 times, 1 visits today)