দৌলতদিয়া ও খানখানাপুরের ৬ ভিক্ষুককে ১ লক্ষ টাকা করে প্রদান –

রাজবাড়ী বার্তা ডট কম :

সোমবার কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এর আয়োজনে ও পল্লী কর্ম সহায়ক ফাউ-েশন (পিকেএসএফ) এর সহযোগিতায় রাজবাড়ী জেলার সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নে খানখানাপুর ইউনিয়ন পরিষদ হলরুমে ২ জন ভিক্ষুককে ২ লক্ষ টাকা ও গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদে ৪ জন ভিক্ষুককে ৪ লক্ষ টাকা দিয়ে পুনর্বাসিত করা হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল গনি মন্ডল, প্যানেল চেয়ারম্যান, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ। সভাপতিত্ব করেন কেকেএস এর নির্বাহী পরিচালক ও রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।
মোঃ মঞ্জুরুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী মোঃ শামসুল হক। তিনি তার বক্তব্যে সমৃদ্ধি কর্মসূচির সামগ্রিক কর্মকান্ড সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দেন। এরপর বিশেষ অতিথি হিসেবে একে একে বক্তব্য প্রদান করেন মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু সহ-সভাপতি রেড-ক্রিসেন্ট সোসাইটি, রাজবাড়ী। মোছাঃ রোকেয়া বেগম, ইউপি সদস্য, দৌলতদিয়া। মোঃ আমজাদ হোসেন, প্রকল্প কর্মকর্তা, কেকেএস, সেফ হোম। অনুষ্ঠানের আরো যে সকল অতিথিরা উপস্থিত ছিলেন তার হলেন মুক্তিযোদ্ধা, মো: আবু বকর ছিদ্দিক, মুক্তিযোদ্ধা, নাজিমউদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা, নাজিমউদ্দিন মোল্লা, মুক্তিযোদ্ধা, রেজাউল করিম লাল, চেয়ারম্যান খানখানাপুর ইউনিয়ন পরিষদ এবং ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডের মেম্বারগণ, এবং কেকেএস সমৃদ্ধি কর্মসূচির সকল কর্মকর্তা ও আরো অনেক স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিগণ।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ফকীর আব্দুল জব্বার বলেন, বাংলাদেশ থেকে ভিক্ষাবৃত্তি দূর করার জন্যে বর্তমান সরকার বদ্ধ পরিকর। তারই ধারাবাহিকতায় পিকেএসএফ এর সহযোগীতায় আমাদের এই ছোট্ট প্রয়াস। আমাদের দেশের মোট ৫০ লক্ষ ভিক্ষুক এর মধ্যে ৭ লক্ষ শারীরিক প্রতিবন্ধি। ভিক্ষুকদের ও এগিয়ে আসতে হবে এই লজ্জাকর পেশা থেকে নিজেদের উন্নত জীবন যাবনের জন্য। অনুষ্ঠানে আগত সকল অতিথিকে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ।
দৌলতদিয়া ইউনিয়নে ৪জন ভিক্ষুক মনজু শেখ, ইউনুছ খাঁ, আহম্মদ মন্ডল ও বেদেনা সহ প্রত্যেককে ১ লক্ষ টাকার চেক প্রদান করেন। পুনর্বাসিত ভিক্ষুকেরা প্রতিশ্রুতি দেন যে তারা আর এ পেশায় ফেরত যাবে না। এই টাকা দিয়ে তারা স্বাবলম্বী হওয়ার জন্য কাজ করবেন এবং নিজেদেরকে জীবনের মূল ধারায় প্রতিষ্ঠিত করবে।
খানখানাপুর ইউনিয়নের ২জন ভিক্ষুককে পুনর্বাসনের লক্ষ্যে অনুদান হিসেবে ২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। প্রথম জন ৮ নং ওয়ার্ডের চরধোপাখালী গ্রামের মোছা: ফুলজান বেগম, স্বামী: মৃত আহম্মদ শেখ এবং দ্বিতীয় জন ২নং ওয়ার্ডের রসুলপুর গ্রামের মো: আব্দুল মজিদ মিজি, পিতা: মৃত কেরামত মিজি। তারা অঙ্গীকার করে যে, এই টাকা দিয়ে তার সাবলম্বি হবে এবং আরকোনদিন ভিক্ষাবৃত্তিতে ফিরে যাবে না।

(Visited 138 times, 1 visits today)