রাজবাড়ীর বরাটে স্কুল শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত –

রুবেলুর, ইমরাম, আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম :

 

শিক্ষার গুনগত মান উন্নয়ন ও শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষে রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নে স্কুল শিক্ষার্থীদের নিয়ে একতা ক্লাব আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে বরাট একতা ক্লাবের আয়োজনে বরাট বাজার সংলগ্ন খেলার মাঠে দুই পর্বে চারটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে এ বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।প্রথম পর্বে বরাট বালিকা উচ্চ বিদ্যালয় ও চৌধুরী মাহবুব হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়ের “মানব জীবনে বিজ্ঞান অভিশাপ নয় আর্শিবাদ” এই শীর্ষক বিতর্ক প্রতিযোগীর পক্ষে অবস্থান নিয়ে চৌধুরী মাহবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় ফাইনালে উন্নিত হয়। পক্ষে চৌধুরী মাহাবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রিমি চৌধুরী প্রথম স্থান অধিকার করে এবং তার দল বিজয় লাভ করে ফাইনালে অবস্থান করে।
দ্বিতীয় পর্বের সেমিফাইনালে বরাট আকিরুন নেছা দাখিল মাদরাসা ও গোয়ালন্দ প্রোপার হাই স্কুলের মধ্যে “আকাশ সংস্কৃতি অভিশাপ নয় আশিবার্দ ” শীর্ষক বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এর পক্ষে অবস্থান নেন গোয়ালন্দ প্রোপার হাই স্কুল এবং বিপক্ষে আকিরুন নেছা দাখিল মাদরাসা শিক্ষার্থীরা প্রতিযোগীতায় অংশ নেয়। এ বিতর্ক প্রতিযোগিতায় ৮টি স্কুল অংশ গ্রহন করে।
প্রতিযোগিতায় মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন,ব্যাংকার এবিএম ফজলুর রহিম এবং বিচারক হিসেবে বপিস্থি ছিলেন, আবুল কালাম আজাদ, ইকবাল জুম্মান চৌধুরী ও কলব আলী মাষ্টার।
বিতর্ক প্রতিযাগিতার সভাপতিত্ব করেন, সাবেক চেয়ারম্যান বরাট একতা ক্লাবের সভাপতি মেসের আলী খান।
এতে উপস্থিত ছিলেন, বিতর্ক প্রতিযোগীতার আহ্বায়ক আমির হোসেন মিয়া, বরাট একতা ক্লাবের সাধারন সম্পাদক শাহবুদ্দিন বিশ্বাস হারু প্রমূখ।

(Visited 23 times, 1 visits today)