রাজবাড়ীর মজলিসপুরে পূর্ব শত্রুতার জেরে মেহগনি, বেল ও আম গাছ কর্তন-

নজরুল ইসলাম, রাজবাড়ী বার্তা ডট কম :

SONY DSC

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মজলিসপুর এলাকায় জমি-জমা নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে মেহগণি, বেল ও আম গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে মজলিসপুর এলাকার কাজী ওমর মুরাদ ও তার স্ত্রী মর্জিনা বেগমের অভিযোগ, তাদের ২১ শতাংশ জমিতে ১০/১২ বছর আগের লাগানো গাছগুলো কেটে ফেলেছে ওই জমির পূর্বের মালিকগণ ।
জানা গেছে, এ ঘটনায় জমির পূর্বের মালিক হাতেম শেখ ও তার ছেলে ইমরান শেখ, শাহিদ, মজিবর, ইসলাম, আয়নাল, কাকন সহ একাধিক অপরিচিত ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে এসে তাদের গাছগুলো কেটেছে। এসময় খবর পেয়ে মর্জিনা বেগম দেখতে গেলে তাকে কয়েকজন ঘিরে রাখে।
জমির মালিক কাজী ওমর মুরাদ ও তার স্ত্রী মর্জিনা বেগম জানান, শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে জমির পূর্বের মালিকগণ অজ্ঞাত সন্ত্রাসীদের নিয়ে এসে আমাদের লাগানো ১১টি মেহগণি, ৪টি আম ও ৩টি বেলগাছ এবং জমির রাস্তার দিকে দেওয়া বেড়া ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কেটে ফেলে। আমার মেয়ে এ ঘটনাটি আমাকে গিয়ে জানালে, আমি আমার শ্বাশুড়ী (ওয়ার্ড সদস্য) আম্বিয়া(৫০) কে নিয়ে ঘটনা স্থলে যাই। এসময় প্রতিপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা আমাদের বাধা সৃষ্টি করে গাছগুলো কেটে ফেলে।
তারা আরো জানান, বিগত ২০০৬ সালে প্রতিবেশী জলিল শেখ, গুলজার শেখ, মজিবর শেখ ও মেজেক শেখের কাছ থেকে তাদের অংশীয় জমি ক্রয় করেন। দীর্ঘ দুই বছর পর সেই জমি নিজের নামে ও স্বামী কাজী ওমর মুরাদের নামে দলিল সহি সম্পাদন হয়। ওই সময় তাদের জমিতে বেশ কিছু মেহগনি, বেল ও আমগাছ রোপন করে। এলাকার প্রভাবশালী দলীয় নেতার ছত্রছায়ায় প্রতিপক্ষ ব্যক্তিরা দীর্ঘ কয়েক বছর ধরে জোর পূর্বক বেদখলে যেতে চাচ্ছে।

(Visited 29 times, 1 visits today)