বালিয়াকান্দির গড়াই নদীর ভাঙ্গন প্রতিরোধে পাউবোর নক্সা অনুমোদনের অপেক্ষায় ঝুলে আছে-

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ও জঙ্গল ইউনিয়নের ১৩ গ্রামের ভাঙ্গন প্রতিরোধ ব্যবস্থা পানি উন্নয়ন বোর্ডের নক্সা অনুমোদনের অপেক্ষায় ঝুলে আছে। নক্সা অনুমোদন হলেই দুই ইউনিয়নের মানুষের দীর্ঘদিনের প্রানের দাবী পুরন হবে।
উপজেলা পানি উন্নয়ন বোর্ড শাখা কর্মকর্তা (এস,ও) মোঃ মাহমুদুল হাসান জানান, গড়াই নদীর ভাঙ্গন প্রতিরোধে জঙ্গল ইউনিয়নের পোটরা এলাকায় ৭০০ মিটার নদীর তীর সংরক্ষণ কাজ ও ১৩শত মিটার ড্রেজিংয়ের নকশা অনুমোদন হয়েছে। সিসি ব্লক ও জিও ব্যাগ ড্যাম্পিং দ্বারা ব্যবস্থা নিতে নারুয়া ইউনিয়নের মরাবিলা ৭শত ৫০ মিটার ও নারুয়া খেয়া ঘাট সংলগ্ন ৩শত ৫০ মিটার কাজের নক্সা অনুমোদনের জন্য ডিজাইন সার্কেলে পাঠানো হয়েছে। সোনাকান্দর গ্রামের সদ্য সমাপ্তকৃত কাজের সম্মুখ ভাগেও ভাঙ্গন প্রতিরোধ মুলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ কাজেরও দ্রুতই নকশা অনুমোদন হবে বলে আশা করছি।
তিনি আরও জানান, গড়াই নদীর ভাঙ্গন প্রতিরোধে বালিয়াকান্দি পানি উন্নয়ন বোর্ড সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে। অব্যাহত চেষ্টার ফলে জঙ্গল ইউনিয়নের পাঁচপোটরা, আগপোটরা, হাবাসপুর, তারালিয়া, সমাধিনগর, পুষআমলা ও নারুয়া ইউনিয়নের মরাবিলা, কোনাগ্রাম, জামসাপুর, বাকসাডাঙ্গী, সোনাকান্দর গ্রামের ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা নিতে পত্র প্রেরণ করা হয়েছে। নির্দেশনা পেলেই কাজ শুরু হবে। নক্সা অনুমোদন হয়ে কাজের ব্যবস্থা হলে দুই ইউনিয়নের ১৩টি গ্রামের মানুষের দীর্ঘদিনের দাবী পুরণ হবে।

(Visited 45 times, 1 visits today)