দৌলতদিয়া ঘাটের চাপ কমাতে রাখালগাছিতে আরেকটি ফেরিঘাট নির্মাণ করা হবে –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

 

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানজট নিয়ন্ত্রণে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে তিন কিলোমিটার দুরে গোয়ালন্দ উপজেলার রাখালগাছি ও মানিকগঞ্জ জেলার আরিচায় আরো একটি ফেরি ঘাট নির্মাণ করা হবে। আর ওই ফেরি ঘাটটি নির্মাণ করা হলে দৌলতদিয়া ঘাট এলাকায় আর জানজট থাকবে না। ইতিমধ্যে এ সংক্রান্ত প্রক্রিয়াগত অন্যান্য কাজ শুরু করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান দৌলতদিয়া ফেরিঘাট পরিদর্শনকালে এ কথা বলেন।
নৌপরিবহন মন্ত্রী আরো বলেন, দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়ায় আরো ঘাট পন্টুন বাড়ানোর পাশাপাশি ফেরির সংখ্যাও বাড়ানো হবে। আসন্ন ঈদের আগেই যাতে এই রুটে পর্যাপ্ত ফেরি থাকে এজন্য আগেভাগেই আমি ঘাট পরিদর্শনে এসেছি। এই মাসেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে আরো দুটি ফেরি বাড়ানো হবে। দৌলতদিয়ায় ৬টি ঘাটের মধ্যে চারটি ঘাটের পন্টুন থাকলেও বাকি দুটিতে পন্টুন না থাকায় কোন ফেরি ভিড়তে পারেনা। এজন্য তিনি বিআইডব্লিউটিএ দুটি ঘাটের পন্টুন দেওয়ার নির্দেশ প্রদান করে বলে, আসন্ন ঈদের আগেই দৌলতদিয়ায় ৬টি ঘাট চালু থাকবে। পাশাপাশি আসন্ন ঈদে ঘরমুখো মানুষের যাতে ঘাটে ভোগান্তি না হয় সে জন্য এই নৌরুটে আরো চারটি ফেরি বাড়ানো হবে। পদ্মা সেতু হয়ে গেলেও ফেরির প্রয়োজন থাকবে কারন প্রতিদিন গাড়ি বাড়ছে আমরাও নতুন নতুন নৌরুট তৈরি করছি।
এসময় রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু নাসার উদ্দিন, বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. নিজামদ্দিন খান, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী মহা-ব্যবস্থাপক মো. শফিকুল ইসলামসহ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

(Visited 681 times, 1 visits today)