পূর্ব শত্রুতার জের ধরে পাংশার খামারে বিষ প্রয়োগ, ২ গরুর মৃত্যু, অসুস্থ্য আরো ৩টা-

রাজবাড়ী বার্তা ডট কম :

পূর্ব শত্রুতার জের ধরে রাজবাড়ীর পাংশা উপজেলা শহরের মৌকুড়ী গ্রামের নজরুল ইসলামে খামারে বিষ প্রয়োগে দুই গরুকে হত্যা করা হয়েছে। আরো তিনটি গরুর অবস্থাও সংকটাপন্য বলে জানাগেছে।
খামারী নজরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে প্রতিবেশী আকবর বিশ্বাসের ছেলে শরিফ বিশ^াসের সাথে তার বিরোধ চলে আসছে। যার অংশ হিসেবে গত ২ মে রাতে শরিফ বিশ^াস তাকে বেধড়ক মারপিট করে। মারাতœক আহত হয়ে তিনি পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থেকে চিকিৎসা গ্রহণ করেছেন। বর্তমানে তিনি কিছুটা সুস্থ্য। তিনি আরো বলেন, স্বাবলম্বী হবার স্বপ্ন নিয়ে ২০১৫ সালে নিজ বাড়ীতে একটি গরুর খামার স্থাপন করেন। বর্তমানে তার খামারে ৪৫টি গরু রয়েছে। গত বুধবার রাতের কোন এক সময় দূর্বৃত্তরা তার খামারে প্রবেশ করে এবং গরুর খাবারের সাথে বিষ মিশিয়ে চলে যায়। আর ওই বিষ যুক্ত খাবার খেয়ে ৫টি গরু অসুস্থ্য হয়ে পরে। সেই সাথে রাতেই দুইটি গরু মরা যায় এবং অপর তিনটি গরুও অসুস্থ্য অবস্থায় রয়েছে। তার ধারনা আর্থিক ভাবো ক্ষতিগ্রস্থ করইে শরিফ রাতের আঁধারে তার খামারে প্রবেশ করে গরুর খাবারে বিষ মিশিয়েছে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আবুল কালাম আজাদ জানান, ওই পাঁচটি গরুকেই বিষযুক্ত খাবার খাওয়ানো হয়েছে। এরমধ্যে দুইটি গরু মারা গেছে, অপর তিনটি গরুর অবস্থাও সংকটাপন্য। গরু গুলোকে নিবির পরিচর্যায় রাখা হয়েছে। আগামী ২৪ ঘণ্টা পার না হলে কিছু বলা যাচ্ছে না।
পাংশা থানার ওসি মোফাজ্জেল হোসেন জানান, ওই ঘটনায় নজরুলের ভাই ফজলু পাংশা থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। সেই সাথে ঘটনার তদন্তও শুরু করা হয়েছে। তদন্তের পর দায়িদের বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(Visited 148 times, 1 visits today)