কারিগরি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব – রাজবাড়ীতে শিক্ষা প্রতিমন্ত্রী –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ী সদর উপজেলার আটদাপুনীয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর সংবর্ধনা ও বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকালে বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীকে সংবর্ধনা ও বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার এ পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।
রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ এম এ খালেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা, বানিবহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা বাচ্চু, ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়া, বানিবহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার দাস, বিদ্যালয়ের পরিচানা কমিটির সদস্য শাহদাত হোসেন, নেফাজ উদ্দিন মন্ডল।
শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী বলেন, বর্তমানে ছেলেদের চেয়ে মেয়েরা পড়াশুনায় এগিয়ে। আর তোমরাই আগামীদিনে ভাবিষৎ। পড়াশুনা না করলে স্বপ্ন পুরণ করা সম্ভব না। তাই তোমরা ভাল ভাবে পড়াশুনা করবে। গত বছর এ বিদ্যালয়ে তিনি যে ঘোষনা দিয়েছিলেন, সে ঘোষনা অনুযায়ী নির্বাচনের আগে ডিসেম্বর মাসের আগেই এ বিদ্যালয়ে নতুন ভবনসহ উন্নয়ন কাজ করা হবে এবং যার ট্রেন্ডার আগামী মাসে হবে। এ উন্নয়নের জন্য উপজেলা পরিষদ থেকেও অর্থায়ন করার ব্যবস্থা করা হবে।
কাজী কেরামত আলী এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, তোমাদের পড়াশুনার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব। আর সে লক্ষে কাজ করছে শেখ হাসিনা। আগামী বাজেটে সাধারন শিক্ষার পাশাপাশি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষা চালুর চেষ্টা করা হচ্ছে। কারিগরি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব।
তিনি আরো বলেন, উন্নয়নের জন্য বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আসা প্রয়োজন। তাই আগামী নির্বাচনে সবার কাছে নৌকা মার্কার ভোট প্রার্থনা করেন শিক্ষা প্রতিমন্ত্রী।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পড়ে শিক্ষা প্রতিমন্ত্রী ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনজ্ঞো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ সময় বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র রাজেন্দ্র সরকারী বিশ্ব বিদ্যালয় কলেজের প্রভাষক দেবাশিষ দাস তার বাবার স্বরণে দ্বিতীয় বারের মত বিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তি প্রদান করেন অতিথিদের মাধ্যমে।
অনুষ্ঠান শুরুর পূর্বে বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বরণ নৃত্যের মাধ্যমে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের বরণ ফুল ছিটিয়ে বরণ করে নেওয়া হয়।

(Visited 53 times, 1 visits today)