রাজবাড়ীতে হিজড়াদের নিয়ে পরামর্শক সভা অনুষ্ঠিত –

লিটন চক্রবর্তী, রাজবাড়ী বার্তা ডট কম :

“আপনার সহযোগিতাই আমাদের পাথেয়”-এর উক্তিকে সামনে রেখে বুধবার সকালে রাজবাড়ীতে হিজড়াদের নিয়ে পরামর্শক সভা অনুষ্ঠিত হয়েছে।
বন্ধু সোশ্যালওয়েলফেয়ার সোসাইটির সহযোগিতায় এবং স্বপ্ন হিজড়া উন্নয়ন সংস্থার আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় ওই সভা। জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি। বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, রাজবাড়ী থানার ওসি তারিক কামাল, শহর সমাজ সেবা কর্মকর্তা মাজাহারুল ইসলাম, লুৎফর রহমান লাবু, এ্যাডঃ মাহাবুবুর রহমান, আব্দুস সাত্তার কালু, বন্ধু সোশ্যালওয়েলফেয়ার সোসাইটির প্রোগ্রাম ম্যানেজার উম্মে ফরহানা মেরিন, স্বপ্ন হিজড়া উন্নয়ন সংস্থার সভাপতি তানিছা ইয়াসমিন চৈতি প্রমুখ।
বক্তরা, অনেক শিক্ষা গ্রহণ করলেও তারা শিক্ষা ভাতা পাচ্ছে না। অন্যান্য লিংগের চেয়ে হিজড়ারা বেশি মেধাবী। এরা সব ধরণের কাজ করতে পারে, তবে তারা সমাজসেবা অধিদপ্তরের কাছ থেকে কোন সহযোগিতা পান না।
জেলা প্রশাসক বলেন, হিজড়াদের জন্য একটি গুচ্ছ গ্রাম তৈরী করা হবে। যেখানে স্বাধীনভাবে বসবাস ও গবাদিপশু পালন করে জীবিকা নির্বাহ করবে।

(Visited 71 times, 1 visits today)